বৃহস্পতিবার   ২৮ মার্চ ২০২৪ || ১৪ চৈত্র ১৪৩০ || ১৬ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

১৭ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন ব্রেন্ডন টেইলর

স্পোর্টস ডেস্ক

১২:২০, ১৩ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৩:০৯, ১৩ সেপ্টেম্বর ২০২১

৪১৩

১৭ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন ব্রেন্ডন টেইলর

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেইলর
জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেইলর

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানোর ঘোষণা দিয়েছেন জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ব্রেন্ডন টেইলর। চলমান আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষেই ১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানতে যাচ্ছেন তিনি।
 
২০০৪ সালে ওয়ানডে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হয় টেইলরের। একই বছরে টেস্ট ও ২০০৬ সালে টি-টুয়েন্টি অভিষেক হয় তার। এরপর থেকে দলের নির্ভরযোগ্য ব্যাটসম্যান হয়ে উঠেন তিনি। 

২০১১ সালের দলের জিম্বাবুয়ে দলের অধিনায়কত্ব পান টেইলর। তিন সংস্করনেই দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। টেস্টে ১৬ ম্যাচ, ওয়ানডেতে ৩৭ ও টি-টুয়েন্টিতে ১৮ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন টেইলর। 

দেশের হয়ে গত ১৭ বছরে ৩৪টি টেস্ট, ২০৪টি ওয়ানডে ও ৪৫টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন টেইলর। টেস্টে ২৩২০ রান, ওয়ানডেতে ৬৬৭৭ রান ও টি-টুয়েন্টিতে ৯৩৪ রান সংগ্রহ করেছেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অবসরের ঘোষণা দেন  ৩৫ বছর বয়সী টেইলর। তিনি লিখেন, ‘ভারাক্রান্ত হৃদয়ে আমি ঘোষণা করছি, আজ প্রিয় দেশের হয়ে আমার শেষ ম্যাচ। উত্থান-পতনের মধ্য দিয়ে ১৭ বছরের পথচলা। যা আমাকে বিনয়ী হতে শিখিয়েছে। সবসময় মনে করিয়ে দিয়েছে, আমি কতই না ভাগ্যবান যে এত দীর্ঘ সময় ধরে এমন অবস্থানে ছিলাম। গর্বের সাথে ব্যাজটা পরতে শিখিয়েছে, মাঠে সবকিছু উজাড় করে দিতে শিখিয়েছে। ২০০৪ সালে অভিষেকের পর থেকে সবসময় আমার লক্ষ্য ছিল দলকে সেরা অবস্থানে রেখে যাওয়া। আশা করি, আমি তা করতে পেরেছি।’

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank