শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নাসুম-মোস্তাফিজে ৯৩ রানে থামলো নিউজল্যান্ড

স্পোর্টস ডেস্ক

১৭:৪৪, ৮ সেপ্টেম্বর ২০২১

আপডেট: ১৯:৪৬, ৮ সেপ্টেম্বর ২০২১

৪০১

নাসুম-মোস্তাফিজে ৯৩ রানে থামলো নিউজল্যান্ড

ব্যাটসম্যানদের আসা যাওয়ার মাঝেই দলের হাল ধরে ছিলেন উইল উয়ং। তবে যোগ্য সঙ্গ না পাওয়ায় সেরকম বড় লক্ষ্য দাঁড় করাতে পারেননি। নাসুম-মোস্তাফিজে ৯৩ রানে থেমেছে নিউজিল্যান্ড। 

৫৩ রানেই ৫ উইকেট চলে গিয়েছিল নিউজিল্যান্ডের। সেখান থেকে লড়াই করে গেছেন ইয়ং। দলের প্রায় অর্ধেক রানই এসেছে তার ব্যাট থেকে। শেষ পর্যন্ত মোস্তাফিজের বলে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে। তার ব্যাট থেকে আসে ৪৮ বলে ৪৬ রান। 

পরের বলেই আরও এক উইকেট নিয়ে কিউইদের অলআউট করেন ফিজ। এর আগে ১৬ তম ওভারে এসে টম ব্লানডেলকে নাঈম শেখের ক্যাচ বানান। পরে নিজের বলেই দুর্দান্ত এক ক্যাচ নেন কোল ম্যাকঞ্চির। মাঝে এজাজ প্যাটেলকে নিজের সহজাত ইয়র্কারে বোল্ড করেন মো. সাইফুদ্দিন।

এর আগে নিউজিল্যান্ডের টপ অর্ডারদের সাজঘরে পাঠান নাসুম আহমেদ। বাঁহাতি রাচিন রবিন্দ্র স্ট্রাইকিং প্রান্তে থাকলেও নাসুমের হাতে বল তুলে দেন মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম খেকেই প্রান্ত বদল করে রাচিনকে বিভ্রান্ত করে যান এই বাঁহাতি স্পিনার। আর পঞ্চম বলেই আসে সফলতা। স্কয়ার লেগ দিয়ে বাউন্ডারি আদায় করতে গিয়ে সাইফুদ্দিনের হাতে ধরা পড়েন রাচিন। 

পরের ওভারে সাকিবকে রিভার্স সুইপ করে এক ছক্কাসহ ১০ রান নেন ফিন অ্যালেন। পরে নাসুমের ওভারের শুরুতে আসে এক বাউন্ডারি। সে ওভারের তৃতীয় বলটি রিভার্স সুইপ করতে গিয়ে সাইফুদ্দিনের হাতে ক্যাচ দেন ফিন অ্যালেন। 

১৬ রানে দুই উইকেট হারানোর পর কিউইদের হাল ধরে টম লাথাম ও উইল ইয়ং। ১০ ওভার শেষে স্কোর ছিল ৪৬-২। তারপর শেখ মাহাদির বলে তৃতীয় উইকেট হারায় নিউজিল্যান্ড। তাকে ডাউন দ্য উইকেটে এসে ডিফেন্স করতে চেয়েছিলেন লাথাম। কিন্তু ব্যাট ফাঁকি দিয়ে বল যায় নুরুল হাসান সোহানের হাতে। স্ট্যাম্প ভাঙতে সময় নেননি এই উইকেটরক্ষক।

দ্বাদশ ওভারে নিজের স্পেল শেষ করতে আসে নাসুম। দ্বিতীয় বলেই বোল্ড করেন হেনরি নিকোলসকে। আর পরের বলে কলিন ডি গ্রান্ডহোমকে সোহানের ক্যাচ বানিয়ে সম্ভাবনা তৈরি করেন হ্যাট্রিকের। সে আশা পূর্ণ না হলেও মাত্র ১০ রান খরচায় ৪ উইকেট নিয়ে নিজের বোলিং শেষ করেছেন নাসুম।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank