শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মিসবাহ-ওয়াকার সরতেই অবসর ভাঙলেন আমির

স্পোর্টস ডেস্ক

১০:৪৪, ৭ সেপ্টেম্বর ২০২১

৪৬৪

মিসবাহ-ওয়াকার সরতেই অবসর ভাঙলেন আমির

হঠাৎ করেই আবারও সংবাদ মাধ্যকে জায়গা করে নিচ্ছে ক্রিকেট পাকিস্তান। প্রথমে টি-টোয়েন্টি স্কোয়াডে ফখর জামান না থাকা আর পরে মিসবাহ-উল-হক ও ওয়াকার ইউনুসের পদত্যাগের পর এবার খবরে এলেন মোহাম্মদ আমির। 

ম্যানেজমেন্টের উপর রাগ করেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন আমির। কিন্তু দলে রদবদলের হাওয়া লাগতেই এক প্রাইভেট মিডিয়াকে বলেছেন, ‘দল চাইলে আমি ফিরতে রাজি’। সে খবর প্রকাশ করেছে ডেইলি পাকিস্তান। 

চলতি বছরের জানুয়ারি মাসে অবসরের সিদ্ধান্ত দিয়েছিলেন আমির। নিজের পারফর্ম্যান্স নয়, তার সমস্যাটা যে ছিল পাকিস্তান দলের দুই কোচের সঙ্গে, সেটাও পরিষ্কার করে দিয়েছিলেন তিনি। দুজনের নাম না উল্লেখ না করেই জানিয়েছিলেন দুই কোচ মিসবাহ ও ওয়াকার যদি কখনো দল ছাড়েন, তাহলেই ফিরতে পারেন জাতীয় দলে। অবশেষে আমিরের শর্ত পূরণ হয়েছে। তাই সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, পাকিস্তান দলে ফিরতে প্রস্তুত তিনি। 

মিসবাহ আর ওয়াকারের সঙ্গে তার সম্পর্কের অবনতি হয় গত ২০১৯ সালে। টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে মিসবাহ ও ওয়াকারের তোপের মুখে পড়েন তিনি। অথচ তার এই সিদ্ধান্ত ছিল একান্তই ব্যক্তিগত, চোট থেকে বাঁচতে আর তিন ফরম্যাটের ধকল এড়াতেই নিয়েছিলেন এই সিদ্ধান্ত, আর সেটা পরিষ্কার বলেও দিয়েছিলেন তিনি।

এরপর থেকেই মিসবাহ ওয়াকার জুটির সঙ্গে নানা কোন্দলের খবর প্রকাশ পায় পাকিস্তানি সংবাদ মাধ্যমে। বিষয়টা যে গুঞ্জন ছিল না, সেটা বোঝা গেছে চলতি বছরের শুরুতে তার সিদ্ধান্তেই। এবার সেই দুজন সরে গেছেন, তাই দলে ফেরার ঘোষণাই দিয়ে দিলেন আমির।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank