সোমবার   ০৩ অক্টোবর ২০২২ || ১৮ আশ্বিন ১৪২৯ || ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আইপিএল ২০২০

জেতা ম্যাচ হারলো রাজস্থান 

স্পোর্টস ডেস্ক

০১:৫৯, ১৫ অক্টোবর ২০২০

১১৫৬

আইপিএল ২০২০

জেতা ম্যাচ হারলো রাজস্থান 

শেষ চার ওভারে জেতার জন্য দরকার ছিল ৩৬ রান। যে রান টি-টোয়েন্টির জমানায় মামুলি ব্যাপার। তার ওপর হাতে আছে পাঁচ উইকেট। ক্রিজে রবিন উথাপ্পা ও দ্রুত  রান তুলতে অভিজ্ঞ রাউল তেওয়াটিয়া। কোনো দর্শকের মনে হয়তো এক সেকেন্ডর জন্যও মনে হয়নি হারতে পারে রাজস্থান। 

কিন্তু হলো ঠিক সেটািই। একের পর এক উইকেট হারিয়ে ম্যাচটি রাজস্থাম হেরে বসলো ১৩ রানে। স্লগ ওভারে যেখানে রান আসে ঝড়ো গতি সেখানে ১৭-১৯ এই তিন ওভারে আসলো মাত্র ১৫ রান! 

এজন্যই টি-টোয়েন্টিকে বলা হয় সব সম্ভবের ক্রিকেট। অবশ্য সবকিছু এভাবে ভাগ্যের উপর চাপিয়ে দেয়াও ঠিক না। কারণ তাতে দিল্লি ক্যাপিটালসের বোলারদের ওপর অবিচার হবে। কাগিসো রাবাদা আর এনরিচ নরটে'র সুবাদেই তো এলো এমন দারুণ জয়। এই জুটি এক একটি বল করছিলো আর হতাশা ভেসে উঠছিলো  রাজস্থান স্টাফ ও খেলোয়াড়দের চোখে মুখে। 

হতাশা বাড়বে নাই বা কেন? স্টোকস, উথাপ্পা জয়ের নৌকায় পাল তুলে দিলেও বন্দরে যে ভেড়াতে পারেনি কেউ। একদম ঘাঁটে এসেই ডুবলো তরী। দিল্লির মতো শক্তিশালী ব্যাটিং লাইনাপের বিপক্ষে রাজস্থানের দুর্দান্ত বোলিং ও গেলো জলে। 

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে যায় দিল্লি। কিন্তু শুরুতেই আরচার থাবায় নড়ে যায় দিল্লি ব্যাটিং ভীত। প্রথম বলেই দারুন এক ইনসুইঙ্গারে বোল্ড করেন প্রিতভি শ কে। তারপর দলীয় তৃতীয় ওভারেই লং অনে ক্যাচ বানান রাহানেকে। তারপরই অবশ্য ম্যাচে ফিরে আসে দিল্লি।  

অধিনায়ক শ্রেয়াশ আয়ার আরশিখর ধাওয়ান মিলে করে ৮৫ রানের জুটি। কিন্তু ৯৫ রানে ধাওয়ান ফিরে গেলে দিল্লির রানের গতি যায় কমে। শেষ চার ওভারে চার উইকেট হারিয়ে শেষ পর্যন্ত সংগ্রহ পায় ১৬১ রানের। 

ধাওয়ানের ব্যাট থেকে আসে ৫৭ রান। শ্রেয়াশ করেন ৫৩। রাজস্থানের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন জোফরা আর্চার। তাও মাত্র ১৯ রান খরচায়। 

কিন্তু সে রানও শেষ পর্যন্ত নিতে পারেনি রাজস্থান। শেষ দিকের দিশেহারা ব্যাটিংয়ে ব্যর্থ হয় স্টোকসের ৩৫ বলে ৪১ রানের ইনিংসটি। দিল্লির হয়ে দুটি করে উইকেট নেন নবাগত তুষার দেশপান্ডে ও নরটে। 

এই ম্যাচ জিতে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে দিল্লি। অন্যদিকে  ৬ পয়েন্ট  রাজস্থান আছে  সাতে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment