বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮ || ০৫ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

স্মিথ-ওয়ার্নার-কামিন্সরা থাকছেন না বাংলাদেশ সফরে

স্পোর্টস ডেস্ক

১৪:৩২, ৯ জুন ২০২১

১০৬

স্মিথ-ওয়ার্নার-কামিন্সরা থাকছেন না বাংলাদেশ সফরে

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগের নিজেদের সফরসূচি ঠিক করেছে অস্ট্রেলিয়া। এই প্রতিযোগিতার আগে সীমিত ওভারের সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ ও বাংলাদেশ সফর করবে অজিরা। 

এদিকে ক্রিকট্র্যাকার বলছে, দুটি লম্বা সফরে কোয়ারান্টাইন ও জৈব সুরক্ষা বলয় বিবেচনায় ৮ জন সিনিয়র ক্রিকেটার পাঠাবেনা ক্রিকেট অস্ট্রেলিয়া। সে ৮ জন হলেন- স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, মার্কোস স্টয়নিস, ঝাই রিচার্ডসন, কেন রিচার্ডসন ও রাইলি মেরেডিথ। 

যদিও তাদেরকে বাদ দেয়ার নির্দিষ্ট কারণ জানায়নি ক্রিকেট অস্ট্রেলিয়া তবে মানসিক অবসাদটাই যে অগ্রাধিকার পাচ্ছে সেটা অনুমান করাই যায়৷ 

এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ স্থগিত হওয়ার পর ভোগান্তিতে পড়তে হয় অজি ক্রিকেটারদের। ভারত থেকে সরাসরি ভ্রমণ নিষেধাজ্ঞা থাকায় মালদ্বীপ হয়ে ফিরতে হয় স্বদেশে। 

সিডনি মরনিং হ্যারাল্ডের প্রতিবেদন মতে, খেলোয়াড়দের আপনজন থেকে দূরে থাকা ও জৈব সুরক্ষা বলয় বিবেচনা করেই ২৩ জনের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে প্রধান নির্বাচক ট্রেভর হোন্স। 

৮ জনকে অবসর দেয়ার সিদ্ধান্তে বিকল্প হিসেবে ছয়জনকে ঠিক করে ক্রিকেট অস্ট্রেলিয়া। তারা হলেন- ডেন ক্রিস্টিয়ান, ক্যামেরুন গ্রিন, অ্যাস্টন টার্নার, ওয়েজ অ্যাগার, নাথান এলিস ও বেন ম্যাকডরমট 

আগামী জুলাইয়ের ১০ তারিখ থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে  পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে অস্ট্রেলিয়া। তারপর অগাস্টে বাংলাদেশ সফর করবে দলটি।

Dutch-Bangla Bank
TELETALK