শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৬ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রমজানজুড়ে খাজানায় ‘জশনে নিজাম’

লাইফস্টাইল ডেস্ক

২৩:০৭, ২ এপ্রিল ২০২২

৯১৯

রমজানজুড়ে খাজানায় ‘জশনে নিজাম’

বাংলাদেশের ভোজনপ্রিয়দের কাছে সুপরিচিত নাম খাজানা। ভারতের বিভিন্ন অঞ্চলের প্রসিদ্ধ খাবারের জন্য সুপরিচিত ব্র্যান্ড এই খাজানা। দীর্ঘ দুই দশকেরও বেশি ধরে এদেশের ভোজনরসিকদের কাছে অব্যাহত রেখেছে নানা স্বাদের রসনার ধারাবাহিকতা। বিশেষ করে আদি রেসিপির নতুন করে ভোজনরসিকদের কাছে তুলে ধরাই তাদের প্রধান বৈশিষ্ট্য। 

‘জশনে নিজাম’ শিরোনামে এবার ইফতারের আয়োজন করেছে তারা। রমজানের প্রথম দিন থেকেই খাজানা নগরবাসীকে উপহার দেবে রসনাবিলাসী সব ইফতার। নিজে গিয়ে দেখেশুনে অর্ডার করে যেমন কেনা যাবে, তেমনি বসে মেহমানদারিও নেয়া যাবে। রয়েছে হোম ডেলিভারির সুবিধা। ফলে বাড়িতে বসেও নেয়া যাবে খাজানার ইফতারির আস্বাদ। সে জন্য করা যাবে অর্ডার বা আগাম বুকিং দেয়া যাবে।
 
খাজানার প্রধান নির্বাহী অভিষেক সিনহা বলেন, ‘খাজানায় প্রথম রোজা থেকে চালু থাকবে ইফতার বাজার। প্রতিদিন দুপুর ২টা থেকে শুরু হয়ে চলবে ইফতারের আগ পর্যন্ত। এখানে থাকবে রোল কাউন্টার, কাবাব কাউন্টার। ক্রেতার সামনেই তৈরি করে দেয়া হবে চাহিদামতো। সে জন্য ভারত থেকে উঁড়িয়ে আনা হয়েছে বিখ্যাত শেফ। যারা বিখ্যাত আদি রেসিপিগুলো নিজস্ব ঢঙে নতুনভাবে উপস্থাপনা করবেন।  

সিনহা আরো বলেন, এবার যেহেতু গরমকালে রোজা হচ্ছে, সেজন্য রেসিপি সাজানো হয়েছে সে রকম করেই। আন্তর্জাতিক মান মেনেই চলবে রান্না প্রণালি ও পরিবেশনা। খাজানার সব সময়ের ফেভারিট খাজানা কেসারিয়া জিলিপি, হালিম আর বিরিয়ানি তো আছেই। না, এখানেই তালিকা শেষ নয়। বরং রয়েছে আরো নানা স্বাদের সব পদ। ইফতারের আইটেমের মধ্যে রয়েছে খেজুর, দই বড়া, ফ্রুটস সালাদ, কাবলি চানা চাট, সবজি পাকোড়া, গ্রিন সালাদ, মুড়ি, কালো ছোলা ভুনা ও খাসির হালিম। 

ইফতার সামগ্রীর পাশাপাশি মূল খাবারেরর মধ্যে রয়েছে লাহরি কাবাব (চিকেন), ফিস হাড়িয়ালি কাবাব, পনির বাটার মাসালা, কড়াই পনির, মিক্সড ভেজিটেবল, তাওয়া ভেজিটেবল. ভিন্দি মাসালা, ডাল মাখানি, ডাল তরকা, চিলি চিকেন, মাটন ভুনা, কড়াই চিকেন, চিকেন দোপেঁয়াজা, হায়দ্রাবাদি মুর্গ বিরিয়ানি, মটর পোলাও, জিরা পোলাও, সাদা ভাত ও নানা রকম নান রুটি। আরো রয়েছে সিকান্দারি রান, রান দোমপোখত, ছ‚পা রুস্তম, কলমি ও টেংরি কাবাব, নবাবি ফিস টিকা, মুর্গ তিলওয়ালা, চিকেন চাপ, চিকেন কাঠি রোল, চিকেন ললিপপ, টেংরা চিলি চিকেন, রেশমি পরাটা, প্লেন পরাটা সহ আরো অনেক পদ। মিষ্টি ও মিষ্টান্ন পদের মধ্যে রয়েছে মটকা লাচ্ছি, খাজানা কা জিলাপি, কেসরি ফিরনি, মিহি দানা, রাবড়ি ও বুন্দিয়া। খাজানার ইফতার বাজার চলবে চাঁদ রাত পর্যন্ত।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank