রোববার   ০৫ মে ২০২৪ || ২২ বৈশাখ ১৪৩১ || ২৪ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

খাটো চুলেই মিস ফ্রান্স

লাইফস্টাইল ডেস্ক

২২:৪১, ১৭ ডিসেম্বর ২০২৩

৪০১

খাটো চুলেই মিস ফ্রান্স

খাটো চুল, হাস্যোজ্জ্বল মুখ। পাতলা গড়ন। পরনে চকচকে গাউন। এক হাতে একগুচ্ছ সাদা ফুলের তোড়া। অন্য হাতে ধরে আছেন গাউনের কোনা। চোখে-মুখে আত্মবিশ্বাসের ছাপ। নাম ইভ গিলস। 

২০২৪ সালের মিস ফ্রান্সের বিজয়ের মুকুট ছিনিয়ে আনা ২০ বছর বয়সি ‘সুন্দরী’। প্রথাগত সৌন্দর্য থেকে বেরিয়ে খাটো চুলেই জিতে নিলেন মিস ফ্রান্সের খেতাব। স্বকীয়তা ধরে রেখে নিজেকে ‘বৈচিত্র্যভাবে’ উপস্থাপন করায় পুরস্কৃত হলেন তিনি। শনিবার রাতে উত্তর ফ্রান্সের ডানকার্কের কাছের একটি গ্রামে ৫,০০০ দর্শকের সামনে ‘মিস ফ্রান্স’ ঘোষণা করা হয়। 

সামাজিকভাবেই নারীদের সৌন্দর্যের বেশকিছু মানদণ্ড নির্ধারিত হয়ে থাকে। সাধারণভাবেই লম্বা চুলের নারীদের অধিক রূপবতী বলে গণ্য করা হয়। এমনকি বড় বড় সুন্দরী প্রতিযোগিতায়ও লম্বা চুলের নারীদের বেশি দেখা যায়। তবে এখানেই ভিন্ন ইভ গিলস। সমাজের প্রচলিত ‘বিউটি স্ট্যান্ডার্ড’কে প্রাধান্য না দিয়ে এগিয়েছেন আপন মহিমায়। কড়া জবাব দিয়েছেন সৌন্দর্য নিয়ে ভেদাভেদ করা সমালোচনাকারীদেরও। বিজয়ী বক্তব্যে ইভ গিলস বলেন, ‘আপনি কে সেটা অন্য কেউ নির্ধারণ করে দেবে না। 

আমরা লম্বা চুলের অধিকারী সুন্দরী মিসদের দেখতে অভ্যস্ত, কিন্তু আমি ছোট চুলকে বেছে নিয়েছি। প্রতিটি নারী আলাদা এবং আমরা সবাই অনন্য।’ উল্লেখ্য, অংশগ্রহণকারী সব প্রতিযোগীর মধ্যে ইভের চুলই ছিল সবচেয়ে ছোট। মিস ফ্রান্সের বক্তব্যে প্রশংসা কুড়াচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যম থেকেও। 

সামাজিক যোগাযোগমাধ্যমে এক্স ব্যবহারকারী একজন লেখেন, ‘ইভ গিলস হলো নতুন মিস ফ্রান্স ২০২৪। আপনাদের বিদ্বেষপূর্ণ এবং অকেজো সমালোচনা এটিকে পরিবর্তন করবে না, তিনি মহৎ।’

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank