বুধবার   ২৯ সেপ্টেম্বর ২০২১ || ১৪ আশ্বিন ১৪২৮ || ১৯ সফর ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

২০ অক্টোবর দেশে উদযাপিত হবে ‌‘ইন্টারন্যাশনাল শেফ ডে’

লাইফস্টাইল ডেস্ক

১৭:০৮, ১৪ আগস্ট ২০২১

আপডেট: ১৭:৫৫, ১৪ আগস্ট ২০২১

২৫২

২০ অক্টোবর দেশে উদযাপিত হবে ‌‘ইন্টারন্যাশনাল শেফ ডে’

ফাইল ছবি
ফাইল ছবি

বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও আগামী ২০ অক্টোবর উদযাপিত হবে “ইন্টারন্যাশনাল শেফ ডে ২০২১”।

১৪ আগস্ট (শনিবার) রাজধানীর একটি অভিজাত হোটেলে আয়োজিত অনুষ্ঠানে এ ঘোষণা দেয় বাংলাদেশ শেফ ফেডারেশন (বিসিএফ)। বিসিএফ এর সাথে যৌথভাবে এ অনুষ্ঠানটি উদযাপন করছে বিজ্ঞাপন নির্মাতা ও ইভেন্ট ম্যানেজম্যান্ট প্রতিষ্ঠান “ফায়ারফ্লাইস”।

বিশ্বখ্যাত শেফ ড. বিল গ্যালাঘ ২০০৪ সালে সর্বপ্রথম উদযাপন করেন আর্ন্তজাতিক শেফ দিবস। পৃথিবীর নানা প্রান্তে ছড়িয়ে থাকা স্বনামখ্যাত শেফদের নেটওর্য়াকিং, পেশাগত দক্ষতা বৃদ্ধি, রন্ধনশিল্পের মান উন্নয়ন, নিরাপদ খাবার নিয়ে সচেতনতা তৈরি ইত্যাদি নানা বিষয়ে শেফদের উদ্বুদ্ধ করার জন্য ড. গ্যালাঘের “ওয়ার্ল্ড শেফস” এর প্রেসিডেন্ট হিসেবে এ দিবসের প্রবর্তন করেন। 

গত বছরের মতো এবারও সারাদেশ থেকে  এক হাজারেরও বেশি শেফ অংশ নিবেন দিনব্যাপী এ  উদযাপনে। বাংলাদেশী বংশোদ্ভুত যুক্তরাষ্ট্র প্রবাসী মাষ্টার শেফ নাজিম খান এবং এশিয়ান ক্যাটারিং ফেডারেশনের কো-চেয়ারম্যান ইয়াকার খান বিশেষ অতিথি হিসেবে অংশ নেবেন এবারের আয়োজনে। 

অনুষ্ঠানে অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএসএফ এর প্রেসিডেন্ট মোহাম্মদ আলী, জেনারেল সেক্রেটারী হাবিবুর রহমান জহির খান, সাংগঠনিক সম্পাদক সাইমন খান এবং ফায়ারফ্লাইসের ব্যবস্থাপনা পরিচালক শিহাব সুমন।

DBBL Agent Banking Cash In Cash Out