শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ || ৭ কার্তিক ১৪২৮ || ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

উজ্জ্বল ত্বকের জন্য চাই ভিটামিন সি

লাইফস্টাইল ডেস্ক

১৩:২৯, ৭ অক্টোবর ২০২১

১২৭

উজ্জ্বল ত্বকের জন্য চাই ভিটামিন সি

উজ্জ্বল ত্বক কে না চায়? বয়স বাড়ার সাথে সাথে নিজেদের জীবনযাপন ও দূষণের জন্য আমাদের ত্বক নিস্তেজ হয়ে যায়। তাই প্রচুর অর্থ ব্যয় না করে এটি অর্জন করা সহজ নয়।

ভিটামিন সি এমন এক উপাদান যা খুব বেশি অর্থ ব্যয় না করেই আপনার ত্বককে উজ্জ্বল করে তুলতে পারে। এমন উপকারের কথা ভেবে এখনই আপনার ত্বকে লেবু এবং কমলা ঘষতে যাবেন না। কারণ ত্বকের উপরে এগুলা সরাসরি ঘষতে গেলে উপকারের চেয়ে ক্ষতিই বেশি। তারচেয়ে খাবারের সঙ্গে যে ভিটামিন আমার গ্রহণ করি সেটা আরও ভালো। 

ত্বকের যত্নে যেসব পণ্য পাওয়া যায় সেগুলোতে ভিটামিন সি ত্বকের স্তরের গভীরে প্রবেশ করে কোলাজেন উত্পাদন বৃদ্ধি করতে পারে এবং ত্বককে উজ্জ্বল ও  স্বাস্থ্যকর করে তোলে। 

ত্বকের জন্য উপকারী এমনই কিছু পণ্য নিয়ে এসেছে জায়েন এন্ড মাইজা নামক একটি ব্র্যান্ড। যার মধ্যে রয়েছে ফেস ওয়াশ, সিরাম, নাইট ক্রিম এবং ফেস মাস্ক।

ফেস ওয়াশ মৃদুভাবে ত্বকের মৃত ত্বককে বের করে দেয় যাতে পণ্যগুলো আরও ভালভাবে ভিজতে পারে। পরবর্তী ধাপ হল সিরাম। এই সিরামটি অত্যন্ত শক্তিশালী ভিটামিন সি দিয়ে তৈরি করা হয় যা ত্বকে প্রবেশ করে এবং কোলাজেন উৎপাদন বৃদ্ধি করে। নাইট ক্রিম ত্বকের আর্দ্রতা আটকে যায় এবং সিরামকে ত্বকের গভীর স্তরে প্রবেশ করতে সাহায্য করে। আর কেওলিন কাদামাটির ভিটামিন সি ফেস মাস্কটি ত্বকের ছিদ্র থেকে ময়লা এবং গন্ধ অপসারণ করে ত্বককে অতিরিক্ত যত্ন দেয় এবং মুখকে উজ্জ্বল করে তোলে। 

জায়েন এবং মাইজাই প্রথম এ ধরনের 'ক্ষুদ্র অণু সূত্র' প্রবর্তন করেছে। বেশিরভাগ স্কিনকেয়ার পণ্যগুলি বড় অণু দিয়ে তৈরি হয় যা শোষণ করতে সময় নেয় এবং এমনকি কখনও কখনও তা হয় না। অন্যদিকে, জায়েন এবং মাইজার পন্যগুলো হালকা, ছোট অণুর যা ত্বকে দ্রুত শোষণ করে। সুতরাং, সক্রিয় উপাদানগুলি গভীরে প্রবেশ করে এবং আপনার ত্বকের সমস্যার দ্রুত সমাধান দেয়। 

ভিটামিন সি সাময়িক ফর্মুলেশনগুলি বেশ কয়েকটি ক্রিম, সিরাম এবং ট্রান্সডার্মাল প্যাচগুলিতে পাওয়া যায় এবং এগুলি বিভিন্ন ফরম্যাটে দেখা যায়। বিশুদ্ধ অ্যাসকরবিক অ্যাসিড সিরাম হল সবচেয়ে বড় ভিটামিন সি স্কিনকেয়ার সলিউশন যেহেতু এটি ত্বকের ভেতরে সবচেয়ে ভালোভাবে প্রবেশ করে। আর  ভিটামিন সি সমৃদ্ধ ক্রিম এবং ফেস ওয়াশ সিরামের প্রভাবকে সর্বাধিক করতে সাহায্য করে।

জায়েন এবং মাইজা ভিটামিন-সি ফেস সিরামে রয়েছে কাকাদুপ্লাম, ভিটামিন-এ এবং থ্রি-ও-ইথাইল অ্যাসকরবিক এসিড। কাকাদু বরই ভিটামিন সি-এর উচ্চ ঘনত্ব এবং ছত্রাক-বিরোধী বৈশিষ্ট্যগুলির কারণে ত্বকের জন্য খুব ভাল, বিশেষত যাদের ত্বকে দাগ আছে। কারণ এটিতে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা টক্সিনগুলিকে ডিটক্সিফাই করতে এবং বের করে দিতে কাজ করে।

অন্যদিকে, ভিটামিন সি নাইট ক্রিমে রয়েছে হলি বেসিল, অ্যালোভেরা এবং অবশ্যই ভিটামিন-সি। তুলসীর শক্তিশালী তেল ত্বককে ভেতর থেকে পরিষ্কার করতে সাহায্য করে। তৈলাক্ত ত্বক যাদের আছে তাদের জন্য চমৎকার কাজ করে এটি। ছিদ্র আটকে থাকা ময়লা এবং অমেধ্য দূর করতেও সহায়তা করে। 

তুলসীর শক্তিশালী অ্যান্টি-ইনফ্লেমেটরি এবং অ্যান্টিমাইক্রোবিয়াল বৈশিষ্ট্য ব্রণ গঠন রোধ করতে সাহায্য করবে। জায়েন এবং মাইজার জন্য ভিটামিন সি -এর প্রতিটি স্কিনকেয়ার পণ্যের মধ্যে আলাদা আলাদা উপকারী বৈশিষ্ট্য রয়েছে যা মূল্য তুলনায় গ্রাহকদের বেশি উপকারে আসে। 

Nagad
Nagad
Rocket 24 Hours Service
BKash Cash Out