শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রেকর্ড সংক্রমণের মধ্যেই পশ্চিমবঙ্গ সপ্তম দফার ভোট হচ্ছে

ইন্টারন্যাশনাল ডেস্ক

১২:২৬, ২৬ এপ্রিল ২০২১

আপডেট: ১২:৩১, ২৬ এপ্রিল ২০২১

৩৫১

রেকর্ড সংক্রমণের মধ্যেই পশ্চিমবঙ্গ সপ্তম দফার ভোট হচ্ছে

ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যে রেকর্ড সংখ্যক করোনাভাইরাস সংক্রমণ শনাক্তের মধ্যেই বিধানসভার সপ্তম দফার ভোট হচ্ছে। সোমবার (২৬ এপ্রিল) স্থানীয় সময় সকাল ৭টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম। যা চলবে বিকেল ৫টা পর্যন্ত।

এ দফায় বিধানসভার ৩৬ আসনে ভোট গ্রহণের কথা থাকলেও প্রার্থীর মৃত্যুর কারণে দুটি আসনে ভোট গ্রহণ পিছিয়ে দেওয়া হয়েছে। সেদুটি আসন হলো মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুর। সেখানে ভোট হবে আগামী ১৬ মে।  বাকি যে ৩৪ আসনে ভোট হচ্ছে সেগুলো দক্ষিণ দিনাজপুর, মালদহ, মুর্শিদাবাদ, পশ্চিম বর্ধমান ও দক্ষিণ কলকাতায় বলে জানিয়েছে আনন্দবাজার পত্রিকা।

৩৬ আসনে ভোটার ৮১ লাখেরও বেশি। পশ্চিমবঙ্গের ক্ষমতাসীন দল তৃণমূল কংগ্রেস ও কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি সবগুলো আসনে প্রার্থী দিয়েছে। কংগ্রেস-বাম জোট ৩২ আসনে প্রার্থী দিয়ে বাকি চারটি আসন জোট সঙ্গী আরএসএমপির প্রার্থীদের জন্য ছেড়ে দিয়েছে।

ভারতে সম্প্রতি করোনাভাইরাস সংক্রমণ মারাত্মক রূপ নিয়েছে। হু হু করে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। টানা কয়েকদিন ধরে সেখানে দৈনিক শনাক্তের বিশ্বরেকর্ড হচ্ছে। তার মধ্যেই পশ্চিমবঙ্গের স্থানীয় সরকার নির্বাচনের জন্য আট দফায় ভোট গ্রহণ চলছে। ভারতের যেসব রাজ্যে কোভিড-১৯ পরিস্থিতি ভয়াবহ,পশ্চিমবঙ্গ তার একটি। 

গত মার্চ মাস থেকে পশ্চিমবঙ্গে জোরেশোরে নির্বাচনী প্রচার শুরু হয়। স্বাস্থ্যবিধি সম্পূর্ণ উপেক্ষা করে প্রার্থীরা বড় বড় নির্বাচনী মিছিল ও সমাবেশ করেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ নিজ দলের পক্ষে প্রচার চলাতে পশ্চিমবঙ্গে বড় বড় সমাবেশ আয়োজন করেন। দেশের বর্তমান মহামারী পরিস্থিতির জন্য তারা এখন দারুণভাবে সমালোচিত হচ্ছেন।

আট পর্বের পশ্চিমবঙ্গ বিধানসভার নির্বাচনের চূড়ান্ত দফার ভোট আগামী বৃহস্পতিবার। ২ মে ভোটের ফলাফল ঘোষণা করা হবে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত