মঙ্গলবার   ২১ মে ২০২৪ || ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ || ১১ জ্বিলকদ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

একদিনে মৃত্যু বেড়ে দেড়গুণ, হাজার ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র-রাশিয়ায়

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:২০, ২০ অক্টোবর ২০২১

৩৬৭

একদিনে মৃত্যু বেড়ে দেড়গুণ, হাজার ছাড়িয়েছে যুক্তরাষ্ট্র-রাশিয়ায়

করোনা মোকাবেলায় টিকা আসলেও বিশ্বে দৈনিক মৃত্যুর সংখ্যা এখনও কয়েক হাজার হচ্ছে। যুক্তরাষ্ট্রে টিকা নিতে অনেক মানুষই অনিহা প্রকাশ করেছে। তাই আবারও মৃত্যুপুরী হয়েছে উঠেছে দেশটি। গত ২৪ ঘন্টায় দেশটিতে করোনায় মারা গেছেন দেড় হাজারের বেশি মানুষ। রাশিয়াতেও মৃত্যু ছাড়িয়েছে হাজার।  

বিশ্বব্যাপী করোনার পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, করোনায় এখন পর্যন্ত সংক্রমণ ছাড়িয়েছে ২৪ কোটি ২৩ লাখ ২৪ হাজার ২৭২ জন ও মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৪৯ লাখ ২৮ হাজার ৮১১ জনে। আর সুস্থ হয়েছেন ২১ কোটি ৯৬ লাখ ৭০ হাজার ৪৬০ জন মানুষ।

এদিকে বাংলাদেশ সময় বুধবার (২০ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু বেড়েছে দেড়গুণ। এ সময় মৃত্যু হয়েছে ৭ হাজার ১৪৬ জনের, শনাক্ত হয়েছে ৪ লাখ ১০ হাজার ৬১৪ জন। এর আগে মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয় ৪ হাজার ৮৫৩ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ৩৫ হাজার ৯৩০ জন।
 
সোমবার (১৮ অক্টোবর) সকাল ৮টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয় ৪ হাজার ২৩৫ জনের, শনাক্ত হয়েছে ৩ লাখ ১ হাজার ৭৩৮ জন।

সোমবারের মতো মঙ্গলবারও করোনায় নতুন আক্রান্ত ও মৃত্যুর হিসেবে বিশ্বের দেশসমূহের মধ্যে শীর্ষে ছিল যুক্তরাষ্ট্র। ওয়ার্ল্ডোমিটার্সের তথ্য অনুযায়ী, এই দিন দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৭৬১ জন এবং এ রোগে মারা গেছেন ১ হাজার ৫৫৮ জন।

যুক্তরাষ্ট্র ছাড়া অন্যান্য যেসব দেশে করোনায় সংক্রমণ-মৃত্যুর উচ্চহার দেখা গেছে সে দেশসমূহ হলো – যুক্তরাজ্য (নতুন রোগী ৪৩ হাজার ৭৩৮, মৃত্যু ২২৩), রাশিয়া (নতুন রোগী ৩০ হাজার ৭৪০, মৃত্যু ১ হাজার ১৫) ও তুরস্ক (নতুন রোগী ৩০ হাজার ৮৬২, মৃত্যু ১ হাজার ১৫)। 

করোনায় বিপর্যস্ত দুই দেশ ভারত ও ব্রাজিলে কমে আসছে এ রোগের সংক্রমণ ও মৃত্যু। মঙ্গলবার ভারতে করোনায় নতুন আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১৪ হাজার ৯৩৬ জন এবং এ রোগে মারা গেছেন ১৯৯ জন। অন্যদিকে, এই দিন ব্রাজিলে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৯৬৯ জন এবং এ রোগে দেশটিতে মারা গেছেন ৩৮১ জন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত