সোমবার   ২৬ ফেব্রুয়ারি ২০২৪ || ১৩ ফাল্গুন ১৪৩০ || ১৩ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

‘অস্কারের তুলনায় পর্ন অ্যাওয়ার্ড অনেক বেশি উচ্চমানের’

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৩:৫৩, ১৫ মার্চ ২০২৩

৭১৬

‘অস্কারের তুলনায় পর্ন অ্যাওয়ার্ড অনেক বেশি উচ্চমানের’

চলচ্চিত্রের সর্বোচ্চ পুরস্কার হিসেবে বিবেচনা করা হয় অ্যাকাডেমি অ্যাওয়ার্ড তথা অস্কারকে। এবার এই পুরস্কার নিয়ে নেতিবাচক মন্তব্য করলেন পর্ন তারকা মেটল্যান্ড ওয়ার্ড। তার মতে, অ্যাকাডেমি পুরস্কারের তুলনায় পর্ন অ্যাওয়ার্ড অনেক বেশি উচ্চমানের। সেইসঙ্গে অস্কারে স্বচ্ছতার অভাব রয়েছে বলেও দাবি করেন নীল ছবির এ অভিনেত্রী।

মেটল্যান্ড দাবি করেন, অস্কার তার গৌরব হারিয়েছে। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘বিচারকদের বিচারে যেসব ছবি পুরস্কার জেতে, তার অধিকাংশই খুব পুরনো ধাঁচের এবং দীর্ঘকাল দর্শকের সঙ্গে সেই ছবিগুলির কোনো সংযোগ নেই।’

মেট আরও জানান, এ বছর অস্কারের মনোনয়নেও তিনি বৈচিত্রের অভাব লক্ষ করেছেন। তার দাবি, পর্ন ইন্ডাস্ট্রিতে মহিলা পরিচালকরা রয়েছেন এবং সমাজের নানা ক্ষেত্র থেকেই উঠে আসছেন কলাকুশলী। অভিনেত্রীর মতে, এভিএন অ্যাওয়ার্ড, যা পর্নোগ্রাফিক ছবির জগতে খুবই গুরুত্বপূর্ণ, তা রাজনীতির সঙ্গ এড়িয়ে চলে। অন্যদিকে অস্কারে রয়েছে দলবাজি, যা সঠিক বিচারের পদ্ধতিকে কলুষিত করে।

আমেরিকান অভিনেত্রী মেটল্যান্ড এভিএন অ্যাওয়ার্ড জিতেছেন সাতবার। নীল সিনেমা দুনিয়ার সুপারস্টার তিনি। এ বছর তিনি সেরা অভিনেত্রী হিসেবে পেয়েছেন এভিএন অ্যাওয়ার্ড।

লস অ্যাঞ্জেলসের ডলবি থিয়েটারে ডলবি থিয়েটারে বসেছিল অস্কারের এবারের আসর। বাংলাদেশ সময় সোমবার (১৩ মার্চ) ভোর ৬টায় পর্দা উঠেছিল ৯৫তম অস্কারের। এবারের অস্কার সঞ্চালনা করছেন জিমি কিমেল।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank