শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ || ৫ বৈশাখ ১৪৩১ || ০৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অস্কারের অ্যাকাডেমি থেকে পদত্যাগ করলেন উইল স্মিথ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৪:৩০, ২ এপ্রিল ২০২২

৬২২

অস্কারের অ্যাকাডেমি থেকে পদত্যাগ করলেন উইল স্মিথ

অস্কার অনুষ্ঠান চলার সময় উপস্থাপক ও কৌতুকাভিনেতা ক্রিস রককে চড় মারার ঘটনার জের ধরে একাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্স থেকে পদত্যাগ করেছেন অভিনেতা উইল স্মিথ।

স্থানীয় সময় শুক্রবার (১ এপ্রিল) এক বিবৃতিতে উইল স্মিথ বিষয়টি নিশ্চিত করেছেন। খবর বিবিসি’র।

বিবৃতিতে তিনি বলেছেন, ৯৪তম একাডেমি অ্যাওয়ার্ডসে আমার কর্মকাণ্ড ছিল ‘দুঃখজনক, বেদনাদায়ক এবং অমার্জনীয়’।

একাডেমি জানিয়েছে, তারা পদত্যাগপত্র গ্রহণ করেছে। সেই সঙ্গে উইল স্মিথের ওই আচরণের শৃঙ্খলাভঙ্গের বিষয়ে ব্যবস্থা নিতে যে কার্যক্রম শুরু করেছে, তা চালিয়ে যাবে।

যুক্তরাষ্ট্রভিত্তিক ম্যাগাজিন ফোর্বস জানিয়েছে, পদত্যাগ করলেও উইল স্মিথকে তার প্রাপ্ত পুরস্কার ফেরত দিতে হবে না। তিনি ভবিষ্যতে পুরস্কারের জন্য মনোয়ন পাবেন, অনুষ্ঠানে আমন্ত্রণও পেতে পারেন। কিন্তু অস্কারের কোন আয়োজনে ভোট দিতে পারবেন না।

প্রসঙ্গত, ৯৪তম অ্যাকাডেমি পুরস্কারের মঞ্চে মেডিয়ান উপস্থাপক ক্রিস রক মি. স্মিথের স্ত্রী জাডা পিঙ্কেটের মাথার চুল পড়ে যাওয়া নিয়ে রসিকতা করেন। অ্যালোপেসিয়া নামের রোগে আক্রান্ত হওয়ার কারণে চুল হারাচ্ছেন জাডা। ক্রিস রকের ওই রসিকতা নিতে পারেননি উইল স্মিথ। তিনি দর্শক সারির আসন ছেড়ে উঠে মঞ্চে গিয়ে একটি সজোরে চর কষাণ ক্রিসের গালে। তাতে হতবিহ্বল হয়ে পড়েন উপস্থিত দর্শক। টেলিভিশন লাইভেও তখন সে অনুষ্ঠান দেখছিলেন গোটা বিশ্বের কোটি দর্শক। দেখা যায় মি. স্মিথ চড়টি মেরে ফের নিজের আসনে চলে আসেন এবং চিৎকার করে বলতে থাকেন ক্রিস যেনো তার স্ত্রীকে নিয়ে এমন রসিকতা করা থেকে বিরত থাকেন। অবশ্য এই ঘটনার জন্য ক্রিসের কাছে ক্ষমাও চান স্মিথ। তবুও এক চড়ই আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে এসেছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank