সোমবার   ০৬ মে ২০২৪ || ২৩ বৈশাখ ১৪৩১ || ২৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

‘দশম অবতার’ ছবিতে জয়ার অভিনয় প্রশংসিত

এন্টারটেইনমেন্ট ডেস্ক

১৯:২৮, ২১ অক্টোবর ২০২৩

৩৬১

‘দশম অবতার’ ছবিতে জয়ার অভিনয় প্রশংসিত

পশ্চিমবঙ্গের দর্শকের কাছে জয়া আহসানের অভিনয় বরাবরই প্রশংসিত হয়ে আসছে। সেটার প্রমাণ মিলল আরও একবার।

দুর্গাপূজায় পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে ‘দশম অবতার’ সিনেমা। সৃজিত মুখার্জী পরিচালিত তারকাবহুল ছবিতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন জয়া।

সিনেমাটি মুক্তির পর পশ্চিমবঙ্গের গণমাধ্যমগুলো রিভিউ প্রকাশ করছে। সেসব লেখায় জয়াকে প্রশংসার ভাসাচ্ছেন তারা।

আনন্দবাজার পত্রিকা লিখেছে, ‘জয়া আহসান ছবির একমাত্র নারী চরিত্র। তার কাজটা বোধহয় সবচেয়ে কঠিন ছিল। প্রবীর আর পোদ্দারের যুগলবন্দী দেখতেই ব্যস্ত দর্শক। তাদের সংলাপে একের পর এক বাউন্ডারি। তার মধ্যে পরিচালক চিত্রনাট্যে আগের ছবিগুলোর অনেক রেফারেন্স ঢুকিয়েছেন। কটা ধরতে না ধরতেই পরিচালকের অন্য বাউন্সার তৈরি। সেসব থেকে ফুসরত পেলে যীশুর কাণ্ডকারখানা ব্যস্ত রাখবে দর্শককে। এত কিছুর মধ্যে জায়গা করে নিতে হয়েছে জয়াকে এবং তিনি সেটা দিব্যি পেরেছেন। এক ইঞ্চিও নিজের জমি ছাড়েননি। দর্শক যাতে হল থেকে বেরিয়ে তাকে মনে রাখেন, তা নিশ্চিত করেছেন জয়া।’

সংবাদ প্রতিদিন পত্রিকার প্রিন্ট সংস্করণে জয়া অভিনীত মৈত্রেয়ী’ চরিত্রটি সম্পর্কে বলা হয়েছে, “জয়া হলেন তিনজন পুরুষ চরিত্রের মধ্যে ‘ব্রিজ ওভার ট্রাবলড ওয়াটার’ গানটার মতো। কিন্তু এই সেতু চুরমার করে দেওয়ার ক্ষমতাও তারই হাতে। শুরু থেকে তার অভিনয়ে রয়েছে ডুয়ালিটি। কখনও তিনি নড়বড়ে, কখনও সর্পিল বিদ্যুল্লতা, কখনও বিসর্জনের মতো করুণ।”

অন্যদিকে হিন্দুস্তান টাইমস বাংলা লিখেছে, “সিরিয়াল কিলার-পুলিশ আর রক্তের গন্ধ মেশা এই খেলায় ‘পেলব’ সুর হয়ে ধরা দিয়েছেন জয়া।’

পশ্চিমবঙ্গের আরেকটি গণমাধ্যম এই সময় তো সিনেমায় জয়া আহসানের পারফরম্যান্সকে তুলনা করেছে সাবেক অস্ট্রেলিয়ান মিডল অর্ডার ব্যাটসম্যান মাইকেল বেভানের সঙ্গে। জয়া সম্পর্কে পত্রিকাটি লিখেছে, ‘“দশম অবতার’-এর মাইকেল বেভান জয়া আহসান। পন্টিংদের খারাপ দিনে বেভান যেভাবে একা লড়ে যেতেন, এই ছবিতে জয়াও তাই। জয়ার অভিনয় ‘দশম অবতার’-এর ওপর বিশ্বাস দৃঢ় করে।”

ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ছাড়া আরও অভিনয় করেছেন অনির্বাণ ভট্টাচার্য, যীশু সেনগুপ্তর মতো অভিনয়শিল্পীরা।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank