শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৩৩ লাখ ছাড়ালো, দৈনিক ‍মৃত্যু কমেছে

ইন্টারন্যাশনাল ডেস্ক

১০:৩০, ১০ মে ২০২১

৫১১

বিশ্বব্যাপী করোনায় মৃত্যু ৩৩ লাখ ছাড়ালো, দৈনিক ‍মৃত্যু কমেছে

বিশ্বব্যাপী করোনার প্রকোপ আরও বাড়ছে। নতুন নতুন ভ্যারিয়েন্টে বাড়ছে আক্রান্ত ও শনাক্তের সংখ্যা। বিশেষ করে যুক্তরাজ্য ও দক্ষিণ আফ্রিকান ভ্যারিয়েন্ট মানুষকে দ্রুত সংক্রমিত করছে। আর এ দুটি ধরনে ভারতের অবস্থা এখন টালমাটাল। নেপালেও গুরুতর স্বাস্থ্য সংকটের দিকে যাচ্ছে। তবে গত ২৪ ঘন্টায় কমেছে শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। 

সোমবার (১০ মে) আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্লোমিটারের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় বিশ্বব্যাপী করোনায় মারা গেছেন ৯ হাজার ৭২২ জন এবং শনাক্ত হয়েছে ৬ লাখ ৪৩ হাজার ৩১৩ জনের। রবিবার (৯ মে) এর হিসেবে মৃত্যু সংখ্যা ছিল ১২ হাজার ৮৬৪ জন ও শনাক্ত হয় ৭ লাখ ৮২ হাজার ১৩৯ জনের।

এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মোট মারা গেছেন ৩৩ লাখ ৬ হাজার ৩১৩ জন এবং শনাক্তের সংখ্যা ১৫ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ১৯২। 

দ্বিতীয় ঢেউয়ে সবচেয়ে টালমাটাল অবস্থা বিরাজ করছে ভারতে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে. বিশ্বব্যাপী করোনায় মৃত্যুর ২৫ শতাংশ এবং শনাক্তের ৪৬ শতাংশর জন্য দেশটি দায়ী। তবে এখনও মৃত্যু ও আক্রান্তের সংখ্যায় এগিয়ে আছে যুক্তরাষ্ট্র। ভারত ও ব্রাজিলের পর আছে ফ্রান্স, রাশিয়া, স্পেন, ইতালি, জার্মানি।

যুক্তরাষ্ট্র

বিশ্বে করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এখনও সবার ওপরে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭৬ হাজার ৭৮১ জনের। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৫ হাজার ৮১২ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৬৪ লাখ ৩৯ হাজার ৭১২ জন।

ভারত

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকায় এর পরেই রয়েছে ভারত। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ।ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ২৬ লাখ ৬২ হাজার ৪১০ জনের। মোট মৃত্যু দাাঁড়িয়েছে ২ লাখ ৪৬ হাজার ১৪৬ জনে। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৮৬ লাখ ৬৫ হাজার ২৬৬ জন।

ব্রাজিল

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৫১ লাখ ৮৪ হাজার ৭৯০ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ২২ হাজার ৪১৮ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩৭ লাখ ১৪ হাজার ১৩৫ জন।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত