শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ভারতে করোনা প্রতিরোধে নতুন ওষুধ, একদিনে আবারও ৪ হাজার মৃত্যু

ইন্টারন্যাশনাল ডেস্ক

১১:৪৮, ৯ মে ২০২১

৩৮০

ভারতে করোনা প্রতিরোধে নতুন ওষুধ, একদিনে আবারও ৪ হাজার মৃত্যু

করোনা সবচেয়ে মরণঘাতি রূপ নিয়েছে ভারতে। মার্চ থেকেই সংক্রমণ বাড়ছিলো। এপ্রিলে এসে মৃত্যু ও আক্রান্ত সংখ্যা রেকর্ড ভেঙে রেকর্ড গড়েছে। আর মে মাসে সবকিছুকে ছাপিয়ে যাচ্ছে। শনিবার (৮ মে) প্রথমবার একদিনে মৃত্যু চার হাজার ছাড়ায় আর তার পরদিনও এই সংখ্যা অব্যাহত আছে। 

রবিবার (৯ মে) দেশটির কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যমতে, গত ২৪ ঘন্টায় ভারতে করোনায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৯২ জনের। আর শনাক্ত হয়েছে ৪ লাখ ৩ হাজার ৭৩৮ জনের। এখন পর্যন্ত দেশটিতে করোনা শনাক্ত হয়েছে মোট ২ কোটি ২২ লাখের বেশি মানুষের। 

করোনার এমন ভয়াবহ অবস্থায় নতুন এক ওষুধ অনুমোদন দিয়েছে দেশটির ওষুধ ব্যবস্থাপনা সংস্থা ডিসিজিআই। ওষুধটি প্রস্তুত করেছে ডিফেন্স রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট অরগানাইজেশন। প্রাথমিক ট্রায়ালে দেখা গেছে ওষুধটি হাসপাতালে ভর্তি রোগীদের দ্রুত সুস্থতায় এবং অক্সিজেন চাহিদা কমাতে সাহায্য করছে। 

এদিকে ভারতের অক্সিজেন সংকটেও অব্যবস্থাপনা নিয়ে বিভিন্ন বার্তা সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে তা বিশ্ববাসির নজরে আসে। এমন অবস্থায় অক্সিজেনের সুষ্ঠু বন্টনে ১২ সদস্যের এক মনিটরিং কমিটি গঠন করেছে দেশটির সুপ্রীম কোর্ট। 

শনিবার (৮ মে) ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা পরিস্থিতি নিয়ে মহারাষ্ট্র, তামিল নাডু, মধ্যপ্রদেশ ও হিমাচলে মুখ্যমন্ত্রীর সাথে যোগাযোগ করেছেন। ভারতের এমন অবস্থার জন্য গত বছর অক্টোবরে পাওয়া বি.১.৬১৭ ভ্যারিয়েন্টকে দায়ী করা হচ্ছে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত