মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪ || ৫ চৈত্র ১৪৩০ || ০৭ রমজান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বে ৪৮ লাখ ৮১ হাজারের বেশি মৃত্যু করোনায়

স্পটলাইট ডেস্ক

১১:০৪, ১৫ অক্টোবর ২০২১

আপডেট: ১১:০৫, ১৫ অক্টোবর ২০২১

৪৪৬

বিশ্বে ৪৮ লাখ ৮১ হাজারের বেশি মৃত্যু করোনায়

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৩ কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ২০৭ জনকে শনাক্ত করা হয়েছে
বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৩ কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ২০৭ জনকে শনাক্ত করা হয়েছে

বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত ২৩ কোটি ৯৫ লাখ ৭৩ হাজার ২০৭ জনকে শনাক্ত করা হয়েছে এবং মারা গেছেন ৪৮ লাখ ৮১ হাজার ১৯৭ জন। শুক্রবার (১৫ অক্টোবর)সকাল ৮টায় জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য জানিয়েছে।

যুক্তরাষ্ট্র-
এতে আরও বলা হয়েছে, করোনাভাইরাসে এখন পর্যন্ত সবচেয়ে বেশি শনাক্ত ও মৃত্যু যুক্তরাষ্ট্রে। দেশটিতে শনাক্ত হয়েছেন ৪ কোটি ৪৭ লাখ ৬৬ হাজার ৯৬৫ জন এবং মারা গেছেন ৭ লাখ ২১ হাজার ৫৬২ জন।

ভারত-
আক্রান্তের দিক থেকে বিশ্বে দ্বিতীয় স্থানে থাকা ভারতে শনাক্ত হয়েছেন ৩ কোটি ৪০ লাখ ২০ হাজার ৭৩০ জন। মৃত্যুর দিক থেকে তৃতীয় স্থানে থাকা ভারতে এ পর্যন্ত মারা গেছেন ৪ লাখ ৫১ হাজার ৪৩৫ জন।

ব্রাজিল-
মৃত্যুর দিক থেকে দ্বিতীয় ও সংক্রমণের দিক থেকে তৃতীয় স্থানে থাকা দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলে শনাক্ত হয়েছেন ২ কোটি ১৬ লাখ ১২ হাজার ২৩৭ জন এবং মারা গেছেন ৬ লাখ ২ হাজার ৯৯ জন।

এ ছাড়াও, জনস হপকিনস ইউনিভার্সিটির করোনাভাইরাস রিসোর্স সেন্টার এ তথ্য অনুযায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনার টিকা দেওয়া হয়েছে ৬৫৭ কোটি ৫৯ লাখ ২ হাজার ২২০ ডোজ।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। স্বাস্থ্য অধিদপ্তরের সর্বশেষ প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ হাজার ৭৩৭ জন এবং মোট শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৬৪ হাজার ৪৮৫ জন।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত