শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাজশাহীতে ১৭ দিনে ১৮১ জনের রেকর্ড মৃত্যু

স্পটলাইট ডেস্ক

১২:৩১, ১৭ জুন ২০২১

আপডেট: ১২:৪৭, ১৭ জুন ২০২১

৪১১

রাজশাহীতে ১৭ দিনে ১৮১ জনের রেকর্ড মৃত্যু

পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪১ দশমিক ৯৮ শতাংশ
পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪১ দশমিক ৯৮ শতাংশ

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চলতি মাসের ১৭ দিনে ১৮১ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত এটিই রামেক হাসপাতালের করোনা ইউনিটে এক মাসে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। 

আর গত ২৪ ঘন্টায় মৃত্যু হয়েছে ১০ জনের। একই সময়ে ভর্তি হয়েছেন ৪৪ জন। সব মিলিয়ে বর্তমানে ভর্তি রয়েছেন ৩৫৮ জন। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৪১ দশমিক ৯৮ শতাংশ।

এর আগে, দেশে করোনাভাইরাসের প্রথম ঢেউয়ের সময় গত বছরের জুলাইয়ে সেখানে ১১১ জনের মৃত্যু হয়। চলতি বছরের মে মাসেই সেই রেকর্ড ভেঙে এক মাসে ১২৪ জনের মৃত্যু হয়।

বৃহস্পতিবার (১৭ জুন) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, এর আগের রেকর্ডগুলো ছিল এক মাসের। আর চলতি মাসে ১৭ দিনেই মৃত্যুর সংখ্যা এত বেশি। 

দিন যত যাচ্ছে, ততই রাজশাহীতে মৃত্যু বাড়ছে। কেন এত মৃত্যু, এমন প্রশ্নে চিকিৎসকরা বলছেন, করোনাকে প্রথম পর্যায়ে গুরুত্ব না দিয়ে রোগীর অবস্থা যখন খারাপ হয়ে যাচ্ছে, তখন চিকিৎসকের কাছে বা হাসপাতালে নিয়ে যাওয়া অন্যতম কারণ। এ ছাড়া শেষ সময়ে যেসব রোগীর নিবিড় পরিচর্যা ইউনিটের (আইসিইউ) সেবা দরকার হয়, তারাও সময়মতো আইসিইউ বেড পান না।

অবস্থা এমন দাঁড়িয়েছে যে, রামেকের করোনা ইউনিটের এখন একটি আইসিইউ বেড পাওয়ার জন্য অপেক্ষায় থাকতে হয় প্রায় ৭০ জন রোগীর স্বজনদের। এ কারণে আইসিইউ বেডের অপেক্ষা করতে করতেই মারা যাচ্ছেন অনেকেই।

রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে আইসিইউ বেড রয়েছে ৩০টি। তার মধ্যে করোনা আক্রান্ত ও উপসর্গ আছেন এমন রোগীদের জন্য ২০টি বেড রয়েছে।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত