শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

রাজশাহীতে ১৪ ঘন্টায় ১৩ মৃত্যু, শনাক্ত সামান্য কমেছে

স্পটলাইট ডেস্ক

১০:১২, ১৬ জুন ২০২১

৩৫৪

রাজশাহীতে ১৪ ঘন্টায় ১৩ মৃত্যু, শনাক্ত সামান্য কমেছে

রাজশাহীতে ৬৪৬টি নমুনা পরীক্ষা করে ২৩৯ জনের করোনা শনাক্ত হয়
রাজশাহীতে ৬৪৬টি নমুনা পরীক্ষা করে ২৩৯ জনের করোনা শনাক্ত হয়

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে এক দিনে আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। রাজশাহীতে ৬৪৬টি নমুনা পরীক্ষা করে ২৩৯ জনের করোনা শনাক্ত হয়। এর আগের ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা ছিল ৩১৭।

মঙ্গলবার (১৬ জুন) রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

রাজশাহী মেডিক্যাল কলেজ ও রামেক হাসপাতাল পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়।

হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী বলেন, সেন্ট্রাল অক্সিজেন থাকায় এখনো যেভাবে মৃত্যুহার নিয়ন্ত্রণ করা যাচ্ছে, ৩০৯ বেডের বেশি রোগী হলে আর সেভাবে নিয়ন্ত্রণ করা যাবে না। কারণ, সেন্ট্র্রাল অক্সিজেনের প্রবাহটা রোগীরা পর্যাপ্ত পরিমাণে পেয়ে থাকেন সিলিন্ডার দিয়ে, তা হয় না।

ব্রিগেডিয়ার জেনারেল মো. শামীম ইয়াজদানী আরও বলেন, ভারতীয় ধরনের কারণে এত রোগীর মৃত্যু হচ্ছে। হাসপাতালে এর আগে কখনোই করোনার এত রোগী ভর্তি হয়নি। এটি ১ হাজার ২০০ শয্যার একটি হাসপাতাল। এখানে এমনিতে প্রায় ২ হাজার রোগী ভর্তি থাকেন। এখন ১০টি ওয়ার্ড করোনা রোগীদের জন্য ছেড়ে দেওয়া হয়েছে। এরপরও হাসপাতালে হাজারের ওপরে সাধারণ রোগী ভর্তি রয়েছেন।
চিকিৎসকেরা বলছেন, রাজশাহীর করোনা রোগীদের মধ্যে এবার ভারতীয় ধরন লক্ষ করা যাচ্ছে। এই রোগীদের অন্যতম লক্ষণ তাদের অক্সিজেন বেশি প্রয়োজন হয়। তাদের আর একটি লক্ষণ হচ্ছে, হাসপাতালে আসার আগেই ৮০ শতাংশ রোগীর ফুসফুস ক্ষতিগ্রস্ত হচ্ছে। তারা চিকিৎসার মাধ্যমে করোনামুক্ত হলেও ফুসফুসের জটিলতা নিয়েই তাদের বাচতে হবে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
স্পটলাইট বিভাগের সর্বাধিক পঠিত