শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কন্ডিশনিং ক্যাম্প করতে হকি দল ভারতে

স্পোর্টস ডেস্ক

১৩:৩৫, ২৮ এপ্রিল ২০২৩

৩৯৭

কন্ডিশনিং ক্যাম্প করতে হকি দল ভারতে

অনূর্ধ্ব-২১ হকি দল গতকাল রাতে ভারতের উদ্দেশে সড়কপথে ঢাকা ছাড়ে। এর আগে বিকালে সংবাদ সম্মলনে দলের কোচ মামুনুর রশিদ, দলনেতা মাহবুব এহসান রানা, অধিনায়ক প্রিন্স লাল সামন্তসহ অন্যরা উপস্থিত ছিলেন। ভারতে ১০টা প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশের যুবারা। হরিয়ানার জলন্ধরে চারটা এবং পাঞ্জাবে হবে ছয়টা ম্যাচ। সবগুলো ম্যাচই সিনিয়র দলের বিপক্ষে, যেন ছোট খেলোয়াড়েরা বড়দের সঙ্গে লড়াই করে অভিজ্ঞতা আর সাহসটা বাড়িয়ে নিতে পারে।

এই দলটা ওমানে এএইচএফ কাপ হকিতে চ্যাম্পিয়ন হয়ে জুনিয়র এশিয়া কাপে খেলার সুযোগ পেয়েছে এবং এশিয়ান গেমসেও খেলবে। জুনিয়র এশিয়া কাপে সেমিফাইনালে উঠতে পারলে জুনিয়ার বিশ্বকাপে খেলার সুযোগও মিলে যাবে। সেই লক্ষ্য নিয়ে গতকাল রাতে ভারতের উদ্দেশে সড়কপথে ঢাকা ছাড়ে অনূর্ধ্ব-২১ জাতীয় হকি দল।

সড়কপথে কেন যাচ্ছে, এটা নিয়ে কথা উঠেছে। এত লম্বা পথ ভ্রমণ করাটা খেলোয়াড়দের জন্য ক্ষতির কারণ হতে পারে কি না, তা পরিষ্কার করতে মোমিনুল হক সাঈদ জানালেন, কলকাতা থেকে রাজধানী এক্সপ্রেসে যাবে। এই ভ্রমণটা খারাপ না।’  তিনি বলেন, ‘কন্ডিশনিং ক্যাম্প করতে যাবে। ওমানে গিয়েও প্র্যাকটিস ম্যাচ খেলবে।’

কিন্তু অর্থের সংকট কেন? হাতে গোনা দু-একটি ফেডারেশন রয়েছে, যারা স্পনসর নিয়ে দুশ্চিন্তা করেনি। এর মধ্যে হকি ফেডারেশন একটি। গতকাল সেই ফেডারেশনের সাধারণ সম্পাদক মোমিনুল হক সাঈদ অনূর্ধ্ব-২১ হকি দলের সংবাদ সম্মেলনে জানিয়ে গেলেন স্পনসর নেই। ‘এখন পর্যন্ত স্পনসর নাই। বাজেট নাই।’ বললেন মোমিনুল হক সাঈদ।

হকি ফেডারেশনে স্পনসরের অভাব শোনা যেত না। কিন্তু ভারতে কন্ডিশনিং ক্যাম্প এবং ওমানে ২৩ মে থেকে ১ জুন জুনিয়র এশিয়া কাপ হকিতে অংশগ্রহণ করতে গেলে কত টাকা লাগবে? কোটি টাকা ছাড়িয়ে যাবে। তবে ফেডারেশন বলছে, কোনো কিছু থেমে নেই। সাঈদের কথা হচ্ছে, ‘কোনো কিছু থেমে গেছে দেখেছেন? আমরা দল পাঠাচ্ছি। আপনারা যদি স্পনসর এনে দিতে পারেন দেন। আপানাদেরও তো অনেক জানাশোনা আছে। আমরা সবার সহযোগিতা চাইছি। এখন ঈদের পর সবার পক্ষে সবকিছু করাও সম্ভব হচ্ছে না। আমরা থেমে থাকতে পারি না। সামনে বিশ্বকাপে ওঠার লড়াই। সেই স্বপ্নযাত্রায় আমরা এগিয়ে যাচ্ছি।’

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank