শনিবার   ২০ এপ্রিল ২০২৪ || ৭ বৈশাখ ১৪৩১ || ০৯ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে জকোভিচ

স্পোর্টস ডেস্ক

১৮:১৯, ২৫ জানুয়ারি ২০২৩

৫০৩

অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে জকোভিচ

করোনার টিকা না নেওয়ার জন্য গত বছর অস্ট্রেলিয়ান ওপেনে খেলার সুযোগ পাননি নোভাক জোকোভিচ। অস্ট্রেলিয়ায় পৌঁছেও তাঁকে ফিরে যেতে হয়েছিল টুর্নামেন্ট থেকে। এবারও তাঁর খেলা নিয়ে তৈরি হয়েছিল অনিশ্চয়তা।  অ্যাডিলেড ইন্টারন্যাশনালে খেলার সময় হ্যামস্ট্রিং চোট পায় এই তারকা। সেই চোট নিয়ে লড়ে যাচ্ছেন অস্ট্রেলিয়ান ওপেনের প্রত্যেকটি ম্যাচে। ফলে চোট নিয়ে কোয়াটার ফাইনালের লড়াইয়ে রাশিয়ান আন্দ্রে রুবলেভকে হারিয়ে সেমিফাইনালে পা রাখে এই ৩৫ বছর বয়সী এই টেনিস তারকা। কিন্তু জয় পেলেও প্রতিটি ম্যাচেই কাঁটা হয়ে দাঁড়াচ্ছে তার চোট।

তবে চোট যে এই টেনিস তারকাকে থামেতে পারবে না তা বোঝাই যাচ্ছে। একের পর এক প্রতিপক্ষকে স্ট্রেট সেটে হারিয়ে দিচ্ছেন নোভাক। কোয়ার্টার ফাইনালেও একেই রুপ দেখলো টেনিস ভক্তরা। রাশিয়ার আন্দ্রে রুবলেভকে  ৬-১, ৬-২, ৬-৪ স্ট্রেট সেটে হারিয়ে দিলেন জোকোভিচ।

এদিকে ম্যাচ শুরুর আগেই দেখা যায় হ্যামস্ট্রিংয়ে চোট পাওয়া বাম পায়ের উরুতে একটি ব্যান্ডেজ বেঁধে খেলছেন জোকোভিচ। আগের ম্যাচেও অ্যালেক্স ডি’মিনরের বিরুদ্ধেও ব্যান্ডেজ বেঁধে খেলেছিলেন জোকোভিচ। এই ম্যাচেও সেটা দেখা গেল। এছাড়া চোটের জন্য এই অস্ট্রেলিয়ান ওপেনে শুরু থেকেই কখনও সময় নেন রেফারির ত্থেকে অথবা কোর্টে ট্রেইনার থেকে সেবা নিতে দেখা যায় এই তারকাকে।

আজ খেলার শুরু থেকেই ছন্দে খেলছিলেন জোকার। আর সেটা বলে দিচ্ছে ম্যাচের পরিসংখ্যানই, তিন সেটে মাত্র ৭টি গেম জিততে পেরেছেন রুবলেভ। ম্যাচে নিজের সার্ভিস ধরে রেখে রুবলেভের সার্ভিস ভাঙার পরিকল্পনা করেছিলেন তিনি। প্রথম সেটে দাঁড়াতেই পারেননি রুবলেভ। ৬-১ প্রথম সেট জিতে নেন জোকোভিচ। দ্বিতীয় সেটেও দেখা যায় একই ছবি। তৃতীয় সেটে কিছুটা লড়াই দেন রুবলেভ। তবে নিজের চোট সামলে খেলছিলেন এই তারকা। ফলে শেষ পর্যন্ত তৃতীয় সেট ৬-৪ জিতেন সার্বিয়ার টেনিস তারকা। সেমিফাইনালে আমেরিকার টমি পলের বিরুদ্ধে খেলবেন জোকোভিচ।

এদিকে ম্যাচ শেষে চোট নিয়ে নোভাক জোকোভিচ বলেন, ‘যাঁরা আমার চোট নিয়ে সন্দেহ করছেন, তাঁদের সন্দেহ করতে দিন। শুধু আমার চোট নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। অন্য খেলোয়াড়রা চোট পেলে তাদেরও এমন ঘটনার শিকার হয়। এখন আমাকে করা হচ্ছে। ব্যাপারটা বেশ মজার। যদিও কাউকে কিছু প্রমাণ করার নেই আমার।’

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank