শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সামাজিক মাধ্যম বয়কটের দুদিন পরেই বর্ণবাদের শিকার স্টার্লিং

স্পোর্টস ডেস্ক

১৬:৪৬, ৬ মে ২০২১

৭৫৮

সামাজিক মাধ্যম বয়কটের দুদিন পরেই বর্ণবাদের শিকার স্টার্লিং

বর্ণবাদ ও হেনস্তা বন্ধে এক সপ্তাহের জন্য সামাজিক মাধ্যম বয়কট করেছিল ইংলিশ ফুটবল। সে বয়কট সরার দুদিনের পরেই বর্ণবাদের শিকার হলেন ম্যানচেস্টার সিটি তারকা রাহিম স্টার্লিং। 

চ্যাম্পিয়ন্স লীগের সেমিফাইনালের দ্বিতীয় লেগে প্যারিস সেইন্ট জার্মেইকে ২-০ গোলে হারানোর পর তার সামাজিক মাধ্যমে হেনস্তা করা হয়। ইন্সটাগ্রামের সে বার্তা সরিয়ে দিয়েছে এর মালিকানা প্রতিষ্ঠান ফেসবুক। সে সাথে জানিয়েছে এমন মন্তব্য অগ্রহণযোগ্য। 

ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, রাহিম স্টার্লিংয়ের সাথে যা হয়েছে তা মেনে নেয়া যায় না। আমরা ইন্সটাগ্রামে এমন কিছু দেখতে চাই না। আমরা কমেন্ট ডিলেট করে সে আইডির বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছি। 

রাহিম স্টার্লিং এবারই প্রথম বর্ণাবাদের শিকার হননি। গত মাসেই লিডস ইউনাইটেডের বিপক্ষে ২-১ ব্যবধানে হারার পর তাকে সামাজিক মাধ্যমে হেনস্তার শিকার হতে হয়। 

এর আগে জানুয়ারিতে বর্ণবাদের জন্য দুজন সমর্থককে পাঁচ বছরের জন্য নিষিদ্ধ করে ম্যানচেস্টার সিটি। চেলসি ২০১৮ সালে এক সমর্থককে আজীবন নিষিদ্ধ করে একই কারণে। 

এমন অবস্থায় ইংলিশ ফুটবলের সর্বস্তরে এক সপ্তাহের জন্য সামাজিক মাধ্যম বয়কট করা হলেও লাভ হয়নি। বয়কটের পর স্টার্লিং ছাড়া আরও দুই ফুটবলার বর্ণবাদের শিকার হয়েছেন।

বর্তমানে শালকে০৪ এ ধারে খেলা স্টোক সিটি উইঙ্গার রাব্বি মাতোন্ডো লেখেন, বয়কটের পরও কোন কিছু পরিবর্তন হয়নি দেখে ভালো লাগলো। এছাড়া ডার্বি কাউন্টিতে বর্ণবাদের শিকার হন সোয়ানসি সিটির মরগান উইটাকার।  
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank