শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আবারও সেঞ্চুরির আক্ষেপে পোড়ালেন তামিম

স্পোর্টস ডেস্ক

১৫:২২, ১ মে ২০২১

আপডেট: ১৫:২৬, ১ মে ২০২১

৪৭১

আবারও সেঞ্চুরির আক্ষেপে পোড়ালেন তামিম

সেঞ্চুরির জন্য তামিম ইকবাল নিজে যত না হতাশ হওয়ার কথা তারচেয়ে বেশি আফসুস দেখা যাচ্ছে সমর্থকদের সামাজিক মাধ্যমের পোস্টে। ৯২ রানের ইনিংসে যেভাবে ব্যাট চালিয়েছেন তাতে হতাশ হওয়াই তো স্বাভাবিক। 

প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৯০ রানে যেভাবে আউট হয়েছেন তারপর হয়েছে সমালোচনা। দায় হিসেবে বলা হচ্ছিল দ্রুত রান তুলতে চাওয়া। তবে দলে যে আত্মবিশ্বাস ছড়িয়ে দেন তাতে আবার পেয়েছেন অনেকের প্রশংসাও। আর বৃষ্টি বাধায় শেষ সেশন খেলা না হওয়ায় ৭৪ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন এই বাঁহাতি। 

আজও যেভাবে ব্যাট চালিয়েছেন মনে হচ্ছিল সেঞ্চুরি কী ডাবল সেঞ্চুরিও হয়তো কোন বিষয় নয়। ১২ বাউন্ডারি নজর কেড়ে যাচ্ছিলেন ক্রিকেট ভক্তদের। অফস্পিনার জয়বিক্রমার করা বলটি বাম দিকে ঠেলে দিতে চেয়েছিলেন তামিম। তবে ব্যাটের কানায় লেগে স্লিপে দাঁড়ানো থিরামান্নের হাতে জমা পড়ে বল। ফলে সেঞ্চুরি থেকে মাত্র আট রান দূরে থেকে মাঠ ছাড়েন এই ওপেনার।

তার আগে অবশ্য তুলে নেন টেস্ট ক্যারিয়ারের ৩১ তম অর্ধশতক, সাথে গড়েন এক অনন্য কীর্তি। প্রথম বাংলাদেশি হিসেবে ওয়ানডে ও টেস্টে টানা চার ম্যাচে অর্ধশতকের দেখা পেয়েছেন তামিম। 

তামিমের ছন্দপতনে অবশ্য দায় দেয়া যায় সাইফ ও শান্তকেও। শ্রীলংকার ৪৯৩-৭ এর পর ব্যাট করতে নামা বাংলাদেশকে দুর্দান্ত শুরু এনে দেন তামিম ইকবাল। সাইফ হাসানকে সঙ্গী করে ২৫ ওভারেই আনেন ৯৭ রান। এসময় তামিমের ব্যাটেই ছিল ৬৫ রান। তবে জয়বিক্রমার প্রথম আন্তর্জাতিক উইকেট হিসেবে মাঠ ছাড়েন সাইফ। 

অন্যদিকে প্রথম টেস্টের প্রথম ইনিংসে সেঞ্চুরি পাওয়া শান্ত আজও ফেরেন শূন্য রানে। শেষ ইনিংসে তার রান সংখ্যা ছিল শূন্য। রামেশ মেন্ডিসের বলে স্লিপে থাকা থিরামান্নের হাতে ক্যাচ দেন এই বাঁহাতি। 

লাঞ্চের আগেই দুজন ফিরে যাওয়ায় হতাশা নিয়ে দ্বিতীয় সেশন শুরু করে টাইগাররা। ১৫১ রানে তামিম ফিরে যাওয়া চাপ আরও বাড়ে সফরকারীদের উপর। তবে পরিস্থিতি কিছুটা সামলে নিয়েছেন মুমিনুল হক ও মুশফিকুর রহিম। প্রতিবেদন লেখা পর্যন্ত টাইগারদের স্কোরকার্ড ২১০-৩। লঙ্কানদের থেকে পিছিয়ে আছে ২৭৯ রানে। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank