শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বায়ার্নের বিপক্ষে পিএসজির প্রতিশোধ, চেলসির সহজ জয়

স্পোর্টস ডেস্ক

১১:২২, ৮ এপ্রিল ২০২১

আপডেট: ১১:২৪, ৮ এপ্রিল ২০২১

৪৫১

বায়ার্নের বিপক্ষে পিএসজির প্রতিশোধ, চেলসির সহজ জয়

চ্যাম্পিয়ন্স লীগের ফাইনালে বায়ার্নের জয় নিশ্চয়ই বড় ক্ষত রেখেছে নেইমার-এমবাপের মনে। দুজনের তেজী পারফরম্যান্স তো তাই বলে। তুই তারকা জ্বলে ওঠায় বায়ার্ন মিউনিখকে হারিয়েছে প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। অন্য ম্যাচে পোর্তোর বিপক্ষে সহজ জয় পেয়েছে চেলসি। 

বুধবার (৭ এপ্রিল) রাতে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে বায়ার্ন মিউনিখকে তাদের মাঠে ৩-২ ব্যবধানে হারিয়েছে পিএসজি। কিলিয়ান এমবাপে ও মারকিনিউসের গোলে এগিয়ে যাওয়ার পর বায়ার্নকে সমতায় ফেরান চোপো মোতিং ও থমাস মুলার। আর শেষ দিকে সফরকারীদের জয় নিশ্চিত হয় এমবাপের দ্বিতীয় গোলে। 

অ্যাওয়ে ম্যাচে ৩ গোল দিয়ে সেমির পথে অনেকটাই এগিয়ে গেলো পিএসজি। দ্বিতীয় লেগে অন্তত ২-০ গোলে জিতলেই কেবল শেষ চার যেতে পারবে হেন্সি ফ্লিকের দল। তখন অবশ্য লেভানডোস্কি ও গেনাব্রিও ফিরবেন স্কোয়াডে। তাই আগে ভাগে কিছু বলা যাচ্ছে না। 

ম্যাচে বায়ার্নের হাইলাইন ডিফেন্সের কারণেই বারবার সুযোগ পাচ্ছিল পিএসজি। আর এ সুযোগেই প্রথম গোল আদায় করে নেয় মারিও পচেত্তিনোর দল। ৩ মিনিটে প্রতি আক্রমণে বল নিয়ে এমবাপের কাছে বল বাড়ান নেইমার। জোরালো শট সাথে ম্যানুয়ের নয়ারের ভুলে প্রথম গোল পায় সফরকারীরা। 

২৮ মিনিটের পিএসজির দ্বিতীয় গোলটিও আসে নেইমারের পাস থেকে। মাঝমাঠ থেকে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের লম্বা পাসেই ঠিকানা খুঁজে নেন মারকিনিউস। 

তার খানিক পরেই ব্যবধান কমান এরিক চোপো মোতিং। ডান পাশ থেকে বেঞ্জামিন পাভার্ডের ক্রমে মাথা ছোঁয়ান পিএসজির সাবেক এই ফুটবলার। 

দ্বিতীয়ার্ধে আধিপত্য বিস্তার করে খেলা শুরু করে বায়ার্ন। স্বাগতিকদের দ্বিতীয় গোলটিও আসে হেড থেকে। জশুয়া কিমিচের ক্রসে মাথা ছোঁয়ান থমাস মুলার। 

তবে সমতা বেশিক্ষণ ধরে রাখতে দেননি এমবাপে। আনহেল ডি মারিয়ার বাড়ানো পাস ধরে জোরালো শটে নয়্যারকে পরাস্ত করেন এই ফরাসি তারকা। 

রাতের অন্য ম্যাচে অবশ্য সহজ জয় পেয়েছে চেলসির। পোর্তোর মাঠে প্রতিপক্ষকে ২-০ ব্যবধানে হারিয়েছে থমাস টুখেলের শিষ্যরা। 

আন্তর্জাতিক বিরতির আগে টানা ১৪ ম্যাচ অপরাজিত ছিল চেলসি। কিন্তু তারপরই ওয়েস্ট হামের বিপক্ষে ৫-২ ব্যবধানে হার বড় ধাক্কা হয়ে আসে টুখেল শিষ্যদের জন্য। তবে চ্যাম্পিয়ন্স লীগে পড়েনি সে ম্যাচের কোন প্রভাব। 

৩২ মিনিটেই সফরকারীদের এগিয়ে দেন মেসন মাউন্ট। ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনয়োর পাস ধরে জোরালো শটে চ্যাম্পিয়ন্স লিগে নিজের প্রথম গোল করেন এই স্ট্রাইকার। 
আর চেলসির দ্বিতীয় গোলটি করেন বেঞ্জামিন চিলওয়েল। পোর্তোর রক্ষণ ভুলে পাওয়া বলটি নিয়ে গোলরক্ষককে কাটিয়ে বল জাড়ে জড়ান এই ইংলিশ তারকা। 

২-০ ব্যবধানে জেতায় সেমির পথটা অনেকটাই সহজ হয়ে গেলো চেলসির জন্য। অন্যদিকে শেষ চারে যেতে পরের লেগে দারুণ কিছুই করে দেখাতে হবে পোর্তোকে। 
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank