বৃহস্পতিবার   ২২ ফেব্রুয়ারি ২০২৪ || ১০ ফাল্গুন ১৪৩০ || ১০ শা'বান ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিসিবিতে আর এক বছর আছি: পাপন

স্পোর্টস ডেস্ক

১৪:৫১, ২৭ নভেম্বর ২০২৩

২১৮

বিসিবিতে আর এক বছর আছি: পাপন

বিসিবিতে সর্বোচ্চ আর এক বছর থাকতে চান সভাপতি নাজমুল হাসান পাপন। সোমবার (২৭ নভেম্বর) দুপুরে জাতীয় দলের ক্রিকেটার তামিম ইকবালের সাথে নিজ বাড়িতে রুদ্ধদ্বার বৈঠকের পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এসময় বিসিবি সভাপতি জানান, আমি আর বেশিদিন নেই, আর একটা বছর আছে। এর মধ্যে টিম আমি ঠিক করে যাবো। সবার সাথে কথা বলে ক্রিকেটের স্বার্থে যা সিদ্ধান্ত নেয়া লাগে সেটি নেবেন বলেও জানান পাপন।

সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে তামিম ইকবালের সাথে নিজ বাড়িতে রুদ্ধদ্বার বৈঠকে বসেন পাপন। এই বৈঠকে তামিমের ক্রিকেটের ভবিষ্যৎ সম্পর্কে জানা যাবে বলে ধারণা করা হচ্ছিল।

এর আগে, রোববার (২৬ নভেম্বর) কিশোরগঞ্জ-৬ আসন থেকে পঞ্চমবারের মতো আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয় বিসিবি সভাপতিকে। ২০০৯ সালে উপ-নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন পাওয়ার পরদিনই তামিমের সাথে বৈঠকে বসলেন তিনি।

মূলত, আফগানিস্তান সিরিজ চলাকালীন গত ৬ জুলাই অভিমানে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায়ের ঘোষণা দেন সাবেক অধিনায়ক তামিম ইকবাল। পরদিন তাকে গণভবনে ডাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তামিমকে নিয়ে বোর্ড সভাপতি পাপন ও মাশরাফি প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। গণভবন থেকে বের হয়ে তামিম জানান, তিনি অবসর ভেঙে মাঠে ফিরবেন। প্রধানমন্ত্রী তাকে খেলা চালিয়ে যেতে বলেছেন। সকলকে না বলতে পারলেও তিনি দেশের প্রধানমন্ত্রীকে না বলতে পারেননি বলেও মন্তব্য করেন।

অবসর ভাঙার ঘোষণার পর দুইমাস বিরতি নেন তামিম। সেজন্য চলতি বছর অনুষ্ঠিত এশিয়া কাপে তিনি খেলেননি। এরপর সেপ্টেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে মাঠে নামেন তামিম। প্রথম ম্যাচে বৃষ্টির কারণে ব্যাটে নামার সুযোগ পাননি। দ্বিতীয় ম্যাচে ৪৪ রানের ইনিংস খেলেন তামিম। এরপর তৃতীয় ম্যাচে বিশ্রামে যান। আর বিশ্বকাপ দল ঘোষণার আগের বিতর্ক তো সবারই জানা। ‘নোংরামি’তে থাকতে চান না উল্লেখ করে, তিনি বিশ্বকাপ স্কোয়াডে তাকে না রাখার অনুরোধ জানান। কিউইদের বিপক্ষে হোম সিরিজের পর তাই আর মাঠে দেখা যায়নি এই তারকা ওপেনারকে।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank