শনিবার   ১৫ জুন ২০২৪ || ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

অনুর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম শিরোপা ভারতের 

স্পোর্টস ডেস্ক

২২:০৪, ২৯ জানুয়ারি ২০২৩

৪৭২

অনুর্ধ্ব-১৯ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম শিরোপা ভারতের 

প্রথমবারের মত আয়োজিত নারী অনুর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে ৭ উইকেটে হারিয়ে শিরোপা জিতেছে ভারত। রোববার (২৯ জানুয়ারি) পোচেফস্ট্রুমে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। প্রথমে ব্যাট করে ৬৮ রানে অলআউট হয় ইংল্যান্ডের কিশোরীরা। ৬৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩৬ বল হাতে রেখে ৭ উইকেটে জয় পায় ভারত।

টসে হেরে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ে পরে ইংল্যান্ড। দলীয় ২২ রানেই চার ব্যাটারকে হারায় ইংল্যান্ড। দলীয় ২২ রানেই চার ব্যাটারকে হারায় ইংল্যান্ড। এরপর রায়না ম্যাকডোনাল্ড ও চারিস পাভেলি প্রতিরোধ করার চেষ্টা করেও ব্যর্থ হন। 

দলীয় ৩৯ রানে ৯ বলে ২ রান করে সাজঘরে ফিরে যান চারিস পাভেলি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৭ ওভার ১ বলে ৬৮ রানে অলআউট হয় ইংল্যান্ড। দলের পক্ষে সর্বোচ্চ ২৪ বলে ১৯ রান করেন রায়না ম্যাকডোনাল্ড। ভারতের পক্ষে তিতাস সাধু, অর্চনা দেবী ও পার্শ্ববী চোপড়া নেন ২টি করে উইকেট।
 
৬৯ রানের ছোট টার্গেটে ব্যাট করতে নেমে দলীয় ১৬ রানে প্রথম উইকেট হারায় ভারত। ১১ বলে ১৫ রান করে সাজঘরে ফিরে যান শেফালি ভার্মা। শেফালির বিদায়ের পর দ্রুতই আউট হন আরেক ওপেনার শ্বেতা সেহরাওয়াত। 

দলীয় ২০ রানে ৬ বলে ৫ রান করে ফিরে যান শ্বেতা সেহরাওয়াত। এরপর সৌম্য তিওয়ারি ও গোঙ্গাদি ত্রিষার ৪৬ রানের জুটিতে জয়ের ভীত পায় ভারত। জয় থেকে ৩ রান দূরে থাকতে ২৯ বলে ২৪ রান করে আউট হন গোঙ্গাদি ত্রিষা।
 
এরপর ক্রিজে আসা হৃষিতা বসুকে সঙ্গে নিয়ে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন সৌম্য তিওয়ারি। ৩৭ বলে ২৪ রানে অপরাজিত থাকেন সৌম্য তিওয়ারি। ইংল্যান্ডের পক্ষে হান্নাহ বেকার, গ্রেস স্ক্রিভেনস ও আলেক্সা স্টোনহাউস নেন ১টি করে উইকেট।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank