শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চট্টগ্রামের বিপক্ষে রংপুরের সহজ জয়

স্পোর্টস ডেস্ক

১৭:২৬, ২৩ জানুয়ারি ২০২৩

১০৯

চট্টগ্রামের বিপক্ষে রংপুরের সহজ জয়

আজ দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হতে যাচ্ছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও রংপুর রাইডার্স। টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছেন চ্যালেঞ্জার্স অধিনায়ক গুভগত হোম। গুরুত্বপূর্ণ এই ম্যাচে টসে হেরে আগে ব্যাট করতে নেমে শোয়েব মালিকের ব্যাটিং তাণ্ডবে চট্টগ্রামকে ১৮০ রানের লক্ষ্য বেঁধে দেয় রাইডার্স। জবাবে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ১১ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে বসে চ্যালেঞ্জার্স। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা চট্টগ্রাম, অধিনায়ক গুভগত হোমের ব্যাটে প্রতিরোধ গড়তে চেষ্টা করলেও শেষ পর্যন্ত ব্যর্থ হয় চ্যালেঞ্জার্স। ফলে ৫৫ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় চট্টগ্রামকে।   

মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে দিনের শুরুতে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন চট্টগ্রাম অধিনায়ক গুভগত হোম। টসে হেরে ব্যাটিংয়ে নেমে প্রথমেই শেখ মেহেদীর উইকেট হারায় রংপুর। এরপর দ্রুতই সাজঘরে ফিরেন পারভেজ ইমন। এই বাঁহাতি ফেরার পর দারুণ খেলতে থাকা মোহাম্মদ নাইমকে ফেরান বিয়াস্কান্ত। ২৯ বলে ৩৪ রান করেন নাইম।

নাইম সাজঘরে ফিরলে দলের হাল ধরেন শোয়েব মালিক ও আজমতউল্লাহ ওমরজাই। দারুণ ব্যাট করে ১০৫ রানের জুটি গড়েন এই দুইজন। ২৪ বলে ৪২ রান করে মেহেদী হাসান রানার বলে ক্যাচ আউট হন ওমরজাই।

আফগানিস্তানের এই অলরাউন্ডার সাজঘরে ফিরলেও উইকেটের একপ্রান্ত আগলে রেখে মারমুখী ভঙ্গিতে ব্যাট করতে থাকেন মালিক। সবশেষ ৬ উইকেট হারিয়ে ১৭৯ রান করে রংপুর রাইডার্স।

রংপুরের হয়ে সর্বোচ্চ ৭৫ রান করে অপরাজিত থাকেন শোয়েব মালিক। চট্টগ্রামের হয়ে তিনটি উইকেট নেন মেহেদী হাসান রানা। দুইটি উইকেট নেন অধিনায়ক শুভগত হোম।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA