শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এম্বাপ্পের জোড়া গোলে পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

স্পোর্টস ডেস্ক

২৩:৩৬, ৪ ডিসেম্বর ২০২২

২৩১

এম্বাপ্পের জোড়া গোলে পোল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ফ্রান্স

বিশ্বকাপ ফুটবলের নক আউট পর্বে পোল্যান্ডকে ৩-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পা রেখেছে বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্স। ম্যাচে ফ্রান্সের হয়ে দুই গোল করেন কিলিয়ান এম্বাপ্পে।

রোববার (৪ ডিসেম্বর) বাংলাদেশ সময় রাত ৯ টায় আল থুমামা স্টেডিয়ামে মাঠে নামে দু'দল। ম্যাচের শুরু থেকেই একের পর এক আক্রমণে পোল্যান্ডের ডিফেন্সকে দিশেহারা করে ফ্রান্স। পোল্যান্ডও বেশ কিছু আক্রমণ করে। তবে প্রথমার্ধ শেষের আগ মুহূর্তে গোল করে লিড নিয়ে বিরতিতে যায় ফ্রান্স। বিরতি থেকে ফিরে জোড়া গোল করে এম্বাপ্পে। ম্যাচের শেষ দিকে গোল করে ব্যবধান কমায় রবার্ট লেওয়ানডোস্কি। শেষ পর্যন্ত ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স। আর হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হলো পোল্যান্ডকে।  

প্রথমার্ধের একদম শেষ দিকে ৪৪ মিনিটে গোলের দেখা পায় ফ্রান্স। ডি বক্সের ভেতরে বল পেয়ে প্লেসিং শটে বল জালে জড়ান অলিভিয়ার জিরুড। 

এরপর ম্যাচের ৭৩ মিনিটে আবারও গোলের দেখা পায় ফ্রান্স। কাউন্টার অ্যাটাক থেকে ডেম্বেলের বাড়ানো বলে পেয়ে জোড়ালো শটে বল পোল্যান্ডের জালে জড়ান কিলিয়ান এমবাপ্পে। তার গোলে দুই গোলের লিড পায় ফ্রান্স। 


এরপর আরও বেশ কিছু আক্রমন করে ফ্রান্স। অন্যদিকে কিছু কাউন্টার অ্যাটাকে যায় পোল্যান্ড। ম্যাচের অতিরিক্ত মিনিটে আবারও গোল করেন এমবাপ্পে। ডি বক্সের সামান্য বাইর থেকে অসাধারণ শটে বল জালে জড়ান। তার এই গোলে ম্যাচে ৩-০ তে এগিয়ে যায় ফ্রান্স। ম্যাচের শেষ দিকে পেনাল্টি পায় পোল্যান্ড। পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমায় রবার্ট লেওয়ানডোস্কি।
 
এরপর আর কোন গোল না হলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফ্রান্স। এই জয়ে কোয়ার্টার ফাইনালে পা রাখে ফ্রান্স। সেইসঙ্গে বিশ্বকাপ থেকে বিদায় নেয় পোল্যান্ড।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA