শুক্রবার   ০৯ ডিসেম্বর ২০২২ || ২৫ অগ্রাহায়ণ ১৪২৯ || ১৩ জমাদিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

শীর্ষস্থান হারালেন সাকিব, ১১ ধাপ এগিয়েছেন আফিফ

স্পোর্টস ডেস্ক

২১:৪৯, ২৮ সেপ্টেম্বর ২০২২

১৯৪

শীর্ষস্থান হারালেন সাকিব, ১১ ধাপ এগিয়েছেন আফিফ

আইসিসি টি-টোয়েন্টি অলরাউন্ড র‌্যাংকিং তালিকার শীর্ষস্থান হারালেন বাংলাদেশের সাকিব আল হাসান। সাকিবকে পেছনে ফেলে শীর্ষস্থান ফিরে পেয়েছেন আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নবি। ব্যাটাদের তালিকায় ১১ ধাপ এগিয়ে বাংলাদেশের পক্ষে সেরা অবস্থানে আফিফ হোসেন। আইসিসির সর্বশেষ প্রকাশিত টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে এ চিত্র ফুটে উঠেছে।

সাম্প্রতিকালে কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেননি সাকিব ও নবি। সর্বশেষ এশিয়া কাপেই আন্তর্জাতিক ম্যাচ খেলেন তারা। গতরাতে শেষ হওয়া সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে বাংলাদেশের দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলেননি সাকিব। সেই প্রভাব পড়েছে সাকিবের র‌্যাংকিংয়ে। ব্যাটারদের তালিকাতেও তিন ধাপ পিছিয়ে ৭৬তম স্থানে সাকিব।

২৪৩ রেটিং নিয়ে দ্বিতীয়স্থানে নেমে গেছেন সাকিব। আর ২৪৬ রেটিং নিয়ে শীর্ষে উঠেছেন নবি।

টি-টোয়েন্টিতে ব্যাটার হিসেবে ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে আফিফ। ৫০৩ রেটিং নিয়ে ৪০তমস্থানে উঠে এসেছেন তিনি। আরব আমিরাতের বিপক্ষে দুই ইনিংসে অপরাজিত ৭৭ ও ১৮ রান করে র‌্যাংকিংয়ে ছাপ রেখেছেন আফিফ।

সদ্য অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের সিরিজে দ্বিতীয় সর্বোচ্চ ১১৫ রান করেছেন ভারতের সূর্যকুমার যাদব। এতে দুই ধাপ এগিয়ে দ্বিতীয় স্থানে উঠেছেন সূর্য। এক ধাপ করে অবনতি হয়েছে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও দক্ষিণ আফ্রিকার আইডেন মার্করামের। বাবর তৃতীয় স্থানে ও মার্করাম চতুর্থস্থানে আছেন। ৮৬১ রেটিং নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তানের মোহাম্মদ রিজওয়ান।

পাকিস্তানের বিপক্ষে চলমান সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম চার ম্যাচে দারুন ব্যাটিং পারফরমেন্সে আট ধাপ করে এগিয়েছেন ইংল্যান্ডের হ্যারি ব্রুক ও বেন ডাকেট। ব্রুক ২৯ ও ডাকেট ৩২তম স্থানে আছেন।

বোলারদের তালিকায় বড় লাফ দিয়েছেন ভারতের অক্ষর প্যাটেল। ১১ ধাপ এগিয়ে ১৮তমস্থানে উঠেছেন তিনি। অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে ৩ ম্যাচে সর্বোচ্চ ৮ উইকেট শিকারী ছিলেন প্যাটেল।

২ ধাপ এগিয়েছেন পাকিস্তানের পেসার হারিস রউফ। ৬১৪ রেটিং নিয়ে ১৪তম স্থানে আছেন রউফ। ইংল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত চার ম্যাচ খেলে ৬ উইকেট নিয়েছেন রউফ।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash My Offer