মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ || ১৯ আশ্বিন ১৪২৯ || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

এশিয়া কাপ-বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক সাকিব

স্পোর্টস ডেস্ক

১৯:২১, ১৩ আগস্ট ২০২২

১৯৫

এশিয়া কাপ-বিশ্বকাপে বাংলাদেশের অধিনায়ক সাকিব

বেটউইনারের সঙ্গে অনেক জলঘোলার পর এশিয়া কাপের জন্য নতুন অধিনায়ক হিসেবে সাকিব আল হাসানের নাম ঘোষণা করা হয়। তবে সাকিবকে কেবল এশিয়া কাপই নয়, অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য অধিনায়ক হিসেবেই নির্বাচিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শনিবার (১৩ আগস্ট) বিসিবির কর্তাব্যক্তিদের সাথে সাকিব আল হাসানের মিটিংয়ের পর গণমাধ্যমের কাছে এই কথা জানান জালাল ইউনুস। তিনি বলেন, তাকে অধিনায়ক করার কথাই আমরা ভেবেছিলাম। এশিয়া কাপ থেকে শুরু করে এরপর নিউজিল্যান্ড সফর এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত সাকিব আল হাসানকে অধিনায়ক করা হয়েছে।

জালাল ইউনুস বলেন, সাকিব তার ভুল বুঝতে পেরেছে। সে জানিয়েছে, চুক্তিটি করা তার উচিত হয়নি। ভুলবশত একটি বেটিং সাইটকে নিউজ সাইট ভেবে অনুমোদন দিয়েছিল। এ ব্যাপারে তাকে বুঝিয়ে বলার পরই সে জানায় যে, চুক্তিটি থেকে সে সরে এসেছে। আর বোর্ড প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপনের সামনে সাকিব বলেছে, এমন ভুল এবারই শেষ। এর পুনরাবৃত্তি হবে না। অবশ্যই শৃঙ্খলা ভঙ্গের ব্যাপারে ছাড় দেয়া ও নমনীয় হওয়া উচিত না। আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারেও ছাড় দেয়া উচিত না। তবে যেহেতু সাকিব বলেছে আগামীতে আর এমনটা হবে না, তাই দলের স্বার্থে আমরা এমন সিদ্ধান্ত নিয়েছি।

বোর্ডের অনুমোদন ছাড়াই সাকিব আল হাসানের বেটউইনারের সাথে চুক্তি করা প্রসঙ্গে বিসিবির ক্রিকেট অপারেশনসের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, সাকিব বলেছে তাকে ভুল বোঝানো হয়েছে। তাছাড়া সাকিব জানিয়েছে, সে ইতোমধ্যে চুক্তি থেকে বের হয়ে গিয়েছে। তাছাড়া সাকিব আমাদের দেশের সেরা খেলোয়াড়। আর সে বলেছে তার ভুলের ব্যাপারে। সাকিব তো বোর্ড বা দেশের বাইরের কেউ না। তাকে বলা হয়েছে, এই ভুলের পুনরাবৃত্তি যেন আর না করে।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment