শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সবচেয়ে ‘আধুনিক’ ক্রিকেট বিশ্বকাপ শুরু হচ্ছে রবিবার

স্পোর্টস ডেস্ক

১৫:৩৭, ১৬ অক্টোবর ২০২১

৪৫৭

সবচেয়ে ‘আধুনিক’ ক্রিকেট বিশ্বকাপ শুরু হচ্ছে রবিবার

আগামী ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে থাকছে অত্যাধুনিক সব প্রযুক্তির ব্যবহার। আধুনিক ক্যামেরার ব্যবহারের মাধ্যমে দর্শকদের চোখের সামনে তুলে ধরা হবে বিশ্বকাপের ধ্রুপদী লড়াই। যে ট্রফির জন্য লড়বে ১৬টি দল।

উদ্বোধনী দিনেই মাঠে নামছে বাংলাদেশ। মূল পর্বে যাওয়ার লড়াইয়ে মাহমুদউল্লাহ রিয়াদদের প্রথম প্রতিপক্ষ স্কটল্যান্ড। ১৯ অক্টোবর স্বাগতিক ওমান ও ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির বিপক্ষে লড়বে টাইগাররা।  

বিশ্বকাপের প্রতিটি ভেন্যুতে খেলা সম্প্রচারের কাজে অন্তত ৩৫টি ক্যামেরা ব্যবহার করা হবে। থাকছে লাইভ প্লেয়ার ট্র্যাকিং ও কুইডিচ ট্র্যাকার। প্রথমবারের মত দেখা যাবে ব্যাট ট্র্যাকিং, যা বল ট্র্যাকিং এবং এজ ডিটেকশনের পাশাপাশি নির্দিষ্ট কিছু ম্যাচে হক আই সুবিধা দেবে। 

 দুইশটিরও বেশি দেশে আইসিসির অংশীদার হয়ে প্রায় ১০ হাজার ঘণ্টা লাইভ কভারেজে নিযুক্ত থাকছে বিভিন্ন সম্প্রচার মাধ্যম। একেকটি ম্যাচ শেষ হওয়ার পরপরই হাইলাইটস পাওয়া যাবে আইসিসির ওয়েবসাইট ও সামাজিক যোগাযোগমাধ্যমের অ্যাকাউন্টে।

এবার খেলা সম্প্রচারে ব্যবহৃত হবে বাংলা ভাষাও, আর তা ভারতের স্টার স্পোর্টস নেটওয়ার্কের কল্যাণে। ক্রীড়া সম্প্রচার মাধ্যমটি ইংরেজির পাশাপাশি হিন্দি, তামিল, তেলেগু, কন্নড়, বাংলা ও মালায়লাম ভাষায় খেলা সম্প্রচার করবে। এছাড়া আইসিসির লাইভ শোগুলোতে শোনা যাবে হিন্দি, উর্দু ও বাংলা ভাষা।

বাংলাদেশে খেলা দেখা যাবে তিনটি টিভি চ্যানেল- জিটিভি, টি স্পোর্টস, বিটিভিতে। এছাড়া র‍্যাবিটহোল ও বায়োস্কোপের মাধ্যমে অনলাইনে খেলা দেখতে পারবেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমী দর্শকরা।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank