শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন, ছায়া জাতীয় দলের ভাবনায় বিসিবি

স্পোর্টস ডেস্ক

১১:১৫, ১৬ জুন ২০২১

আপডেট: ১১:৪৩, ১৬ জুন ২০২১

৪৮৭

চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন, ছায়া জাতীয় দলের ভাবনায় বিসিবি

২০১৭ সালে সর্বশেষ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে সেমিফাইনাল খেলে বাংলাদেশ। সে আসর আবারও চালু হবে ২০২৫ সালে। ওয়ানডের সেরা ৮ দলের লড়াইটি এবার এককভাবে আয়োজনের কথা ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)  

মঙ্গলবার (১৫ জুন) বিসিবির ১০ম বোর্ড মিটিংয়ে এ বিষয়ে সিদ্ধান্ত হয় এবং আয়োজনের ব্যবস্থা করতে বিসিবির প্রধান নির্বাহী নিজামুদ্দিন চৌধুরিকে প্রধান করে একটি কমিটি করা হয়েছে। 

২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনই আগামী বাৎসরিক সাধারণ সভার প্রধান বিষয় থাকবে বলে জানান বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন। 

তিনি বলেন, এককভাবে ওয়ানডে বিশ্বকাপ আয়োজনে অন্তত দশটি স্টেডিয়াম লাগবে। তাই এটা আমাদের জন্য সম্ভব নয়। টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজনও কঠিন বিষয় হবে। এ নিয়ে প্রতিবেশী দেশগুলো নিয়ে আলোচনা করবো। তবে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন আমাদের জন্য সম্ভব। 

একই দিনে 'ছায়া জাতীয় দল' ভাবনার কথা জানান বিসিবি প্রধান। তিনি বলেন, বাংলাদেশ টাইগার্স নামের একটা দল গঠন করা হবে যার দায়িত্বে থাকবেন বিসিবি পরিচালক কাজী ইনাম আহমেদ ও খালেদ মাহমুদ সুজন। 

তিনি আরও বলেন, কেউ জাতীয় দল তেকে বাদ পড়লে ঘরোয়া ক্রিকেট ছাড়া তার অন্য  কোন জায়গা থাকেনা৷ তাই ছায়া জাতীয় দল নিয়ে ভাবছি। ইমরুল কায়েসের কথাই ভাবুন৷ তাদের মতো ক্রিকেটারদের তো জায়গা দরকার।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank