?>

বুধবার   ১৪ এপ্রিল ২০২১ || বৈশাখ ২ ১৪২৮ || ০১ রমজান ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আরও ৪ বছর ম্যানচেস্টার সিটিতেই থাকছেন ডি ব্রুইন

স্টাফ করেসপন্ডেন্ট

১৭:৫৪, ৭ এপ্রিল ২০২১

৫৮

আরও ৪ বছর ম্যানচেস্টার সিটিতেই থাকছেন ডি ব্রুইন

একবার মজা করে ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলা বলেছিলেন, কেভিন ডি ব্রুইনকে কখন মাঠ থেকে উঠাতে হবে এটা বোঝা খুব সহজ। যখন তার চেহারা গোলাপী হয়ে যায় তখন বুঝতে হবে সে ক্লান্ত। 

মন্তব্যের পর হয়তো ডি ব্রুইন রেগে লাল হবে ভাবছেন? একদমই ভুল। বিষয়টি নিয়ে এই বেলজিয়ান মিডফিল্ডারও মজা নিয়েছেন। গুরুর প্রিয় ছাত্র নিশ্চয়ই জানেন কেন এমনটা বলা হয়েছে। 

পেপ গার্দিওলার সবচেয়ে প্রিয় খেলোয়াড় বলেই নয়, পরিসংখ্যান ও পারফরম্যান্স বলে বর্তমান ফুটবল বিশ্বে অন্যতম সেরা মিডফিল্ডার তিনি। যাকে আরেক কথায় অ্যাসিস্টের রাজাও বলা হয়। 

২০১৫ সালে সিটিজেন শিবিরে যোগ দেয়ার পর থেকেই দেখিয়ে চলেছেন নিজের ঝলক। এই ছয় বছরে ক্লাবটির হয়ে জিতেছেন দুটি প্রিমিয়ার লিগ, চারটি লিগ কাপ এবং একটি এফএ কাপ। 

বর্তমান মৌসুমে ইনজুরি সমস্যা নিয়েও ৩৩ ম্যাচে করেছেন আট গোল এবং অ্যাসিস্ট ১৬টি। চ্যাম্পিয়ন্স লীগে বরুসিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ২-১ ব্যবধানের জয়ে একটি গোলের পাশপাশি দ্বিতীয় গোলেও ছিল অবদান। 

এমন ফুটবলারের সাথে দল চুক্তির মেয়াদ বাড়াবে এটা তো জানাই ছিল। সেটা করেছেও সিটিজেনরা। চুক্তির মেয়াদ দুই বছর আগে থাকলেও তাই নিজেদের সেরা তারকাকে নিশ্চিত করে রেখেছে ইংলিশ জায়ান্টরা। নতুন চুক্তিতে আরও ২ বছর বাড়িয়ে ২০২৫ সাল পর্যন্ত করা হয়েছে। 

চুক্তির পর ডি ব্রুইন জানান, নতুন চুক্তি সাক্ষর করাটা ছিল খুব সহজ একটা সিদ্ধান্ত। এই ক্লাবটি সফলতার জন্য ক্ষুদার্থ। আমার পারফরম্যান্স ভালো করার মতো সব কিছু করেছে সিটি। 

DBBL Nexas Card
TELETALK