শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

পিএসজির নতুন দায়িত্বে এমবাপে

স্পোর্টস ডেস্ক

১৬:২৭, ২৪ জানুয়ারি ২০২৩

১০৩

পিএসজির নতুন দায়িত্বে এমবাপে

কোপা ডি ফ্রান্সের শেষ ৩২-এর লড়াইয়ে পি কে কেসেলকে রীতিমত গোল বন্যায় ভাসিয়ে ফরাসি কাপের শেষ ষোলোতে উঠেছে পিএসজি। আন্ডারডগ প্রতিপক্ষ পেয়েই যেন এই ম্যাচে গোল উৎসবে মেতে উঠেছিল ফরাসি ক্লাবটি। মেসিহীন ম্যাচে একমাত্র কিলিয়ান এমবাপেই দলটির হয়ে করেছেন পাঁচ গোল।

সোমবার (২৩ জানুয়ারি) ফ্রান্সের উত্তরাঞ্চলীয় শহর লেন্সের মাঠ স্টেডে বোলায়ের্ট ডেলেলিসে অনুষ্ঠিত হয় ম্যাচটি। খেলায় দারুণ ছন্দে থাকা এমবাপে ম্যাচ শেষে পেয়েছেন নতুন এক সুসংবাদ। এখন থেকে পিএসজির সহ-অধিনায়ক তিনি। পিএসজি কোচ ক্রিস্টোফ গালতিয়ের ম্যাচ শেষে এই বিষয়টি নিশ্চিত করেন।

এক বিবৃতিতে গালতিয়ের বলেন, ‘মৌসুমের শুরুতেই সিদ্ধান্ত নিয়েছিলাম, এমবাপে আমাদের সহ-অধিনায়ক হতে পারে। নিয়মিত অধিনায়কের সঙ্গে এমবাপেই আর্মব্যান্ডের যোগ্যতা রাখে।’

এদিকে পি কে কেসেলকে ৭-০ গোলে হারানোর ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে পিএসজি। তবে কাঙ্ক্ষিত গোলের জন্য দলটিকে অপেক্ষা করতে হয় খেলার ২৯তম মিনিট পর্যন্ত। নুনো মেন্দিসের থেকে পাওয়া বলে গোল করেন এমবাপে। এরপর ৩৩তম মিনিটে দলের হয়ে দ্বিতীয় গোলটি করেন নেইমার। এক মিনিট পরেই নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোল করেন এমবাপে। তার ঠিক ছয় মিনিট পরেই আবারও গোল করে নিজের  হ্যাটট্রিক পূরণ করেন এমবাপে। এই গোলে মাত্র ১১ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক পূরণ করেন ফ্রান্সের হয়ে ২০১৮ বিশ্বকাপজয়ী এই তারকা ফুটবলার।

প্রথমার্ধে ৪-০ গোলের লিড নিয়ে বিরতিতে যায় গালতিয়েরের দল। তবে বিরতি থেকে ফিরেও আক্রমণের ধার কমায়নি পিএসজি। যার ফলস্বরূপ ৫৬তম মিনিটে নেইমারের নিখুঁত পাসে দারুণ এক গোল করেন এমবাপে। এরপর ম্যাচের ৬৪তম মিনিটে আবারও সেই নেইমারের পাস থেকে গোল করেন স্প্যানিশ মিডফিল্ডার কার্লোস সলের। আর ৭৯তম মিনিটে সলের পাস থেকে নিজের পঞ্চম গোলটি করেন এমবাপে। এরপর আর কোনও দলই গোল করতে না পারায় ৭-০ গোলের বিশাল জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসি জায়ান্টরা।

 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA