শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নাটকীয় লড়াইয়ে শিরোপাধারী ফ্রান্সকে হারিয়েও বিদায় তিউনিসিয়ার

স্পোর্টস ডেস্ক

২৩:২২, ৩০ নভেম্বর ২০২২

আপডেট: ২৩:২২, ৩০ নভেম্বর ২০২২

২২০

নাটকীয় লড়াইয়ে শিরোপাধারী ফ্রান্সকে হারিয়েও বিদায় তিউনিসিয়ার

এখনও পর্যন্ত দুই দল ৫ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে ২বার জিতেছে ফরাসিরা। অন্যদিকে তিউনিসিয়ার জয় ছিল ১টি।

আজ (৩০ নভেম্বর) ফ্রান্সের বিপক্ষে অঘটন ঘটিয়ে ফেলেছে তিউনিসিয়ান ফুটবলাররা। বিশ্বমঞ্চে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ফ্রান্সকে হারিয়ে দিয়েছে দলটি। তবে জিতলেও বিশ্বকাপ থেকে কান্নায় বিদায় নিয়েছে তিউনিসিয়া।

কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামের মাঠে ফ্রান্সকে ১-০ গোল ব্যবধানে হারিয়েছে তিউনিসিয়া। দলটির পক্ষে গোল করেছেন অধিনায়ক ওয়াহবি খাজরি। ম্যাচের ৫৮তম মিনিটের খেলার ভাগ্য নির্ধারণী গোল করেন এই তিউনিসিয়ার ফুটবলার। ফ্রান্সের বিপক্ষে এই জয়ে ‘ডি’ গ্রুপ থেকে ৪ পয়েন্ট আদায় করে নেয় দলটি।

অবশ্য এই ম্যাচে ড্রয়ের দারুণ সুযোগ পেয়েছিল ফরাসিরা। শেষ বাঁশি বাজার ৩০ সেকেন্ড আগে তিউনিসিয়ার জালে বল জড়িয়ে ফেলেছিল আতোয়ান গ্রিজম্যান। উদযাপনও সেরে ফেলেছিল দলটি। তবে দুর্ভাগ্যজনকভাবে অফসাইডের ফাঁদে গোলটি বাতিল হয়ে যায়। যার ফলে হার নিয়েই মাঠ ছাড়ে ফরাসিরা।

তবে দুর্ভাগ্যজনকভাবে এই পয়েন্ট আদায় করে নিয়েও বিশ্বকাপ থেকে ছিটকে গেছে দলটি। কারণ এই গ্রুপে প্রথম দুই ম্যাচে টানা জয় তুলে নিয়ে ৬ পয়েন্ট নিয়ে সবার আগেই শেষ ষোলো নিশ্চিত করেছে দিদিয়ের দেশমের ফ্রান্স। সমান ৬ পয়েন্ট নিয়ে তাদের সঙ্গে পরবর্তী রাউন্ডে জায়গা করে নিয়েছে অস্ট্রেলিয়া।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA