রোববার   ২৮ এপ্রিল ২০২৪ || ১৪ বৈশাখ ১৪৩১ || ১৭ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

কোপা আমেরিকা জিতে রেকর্ড গড়ল ব্রাজিলের মেয়েরা

স্পোর্টস ডেস্ক

১১:১১, ৩১ জুলাই ২০২২

১০৪৪

কোপা আমেরিকা জিতে রেকর্ড গড়ল ব্রাজিলের মেয়েরা

আবারো নারীদের কোপা আমেরিকার শিরোপা জিতল ব্রাজিল। রোববার (৩১ জুলাই) স্বাগতিক কলম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে রেকর্ড অষ্টম শিরোপা জিতে নেয় সেলেসাওরা। ৩৯তম মিনিটে পেনাল্টি থেকে ম্যাচের একমাত্র গোলটি করেন ডেবোরা ক্রিস্টিয়ান ডি অলিভেরা।

প্রথম থেকেই অবশ্য ম্যাচ নিজেদের নিয়ন্ত্রণে রাখে ব্রাজিল। তবে বল দখলে এগিয়ে থাকলেও প্রতিপক্ষের গোলপোস্ট লক্ষ্য করে শট বেশি নিয়েছে কলম্বিয়া। ম্যাচ ব্রাজিল নিয়ন্ত্রণে রাখলেও স্বাগতিকদের চেষ্টার কমতি ছিল না। তবে শেষ পর্যন্ত শক্তিশালী ব্রাজিলের সঙ্গে পেরে ওঠেনি তারা। ফাইনালে হেরে দ্বিতীয় স্থান নিশ্চিত করল কলম্বিয়া। 

১৯৯১ সাল থেকে শুরু হওয়া নারীদের কোপা আমেরিকায় প্রতিবারই ফাইনাল খেলেছে ব্রাজিল। ২০০৬ সালটা বাদে প্রতিবারই শিরোপাও জিতেছে তারা। ওই বছর চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনার কাছে ফাইনালে হেরে যায় দলটি।

এবার আবারো শিরোপা জিতে নিল ব্রাজিল। ২০১৮ সালেও স্বাগতিক চিলিকে হারিয়ে শিরোপা জিতেছিল তারা। 

এদিকে শনিবার (৩০ জুলাই) প্যারাগুয়েকে ৩-১ গোলে হারিয়ে কোপার তৃতীয় স্থান নিশ্চিত করেছে আর্জেন্টিনা। কোপার শিরোপা না জিতলেও তৃতীয় স্থান নিশ্চিত করার পাশাপাশি ২০২৩ সালের নারী বিশ্বকাপেও নিজেদের জায়গা নিশ্চিত করেছে আলবেসিলেস্ত মেয়েরা।  

এদিকে ২০২৩ সালের ২০ জুলাই থেকে শুরু হবে মেয়েদের বিশ্বকাপ। এই বিশ্বকাপেই প্রথমবারের মতো দেখা যাবে ৩২ দলের টুর্নামেন্ট। এর আগে ২৪ দল নিয়ে আয়োজিত হয়েছে মেয়েদের বিশ্বকাপ। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড ২০২৩ নারী বিশ্বকাপের আয়োজক দেশ।
 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank