মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ম্যানসিটির কাছে হেরেও নকআউট পর্বে মেসিরা 

স্পোর্টস ডেস্ক

১০:৪৪, ২৫ নভেম্বর ২০২১

১২০

ম্যানসিটির কাছে হেরেও নকআউট পর্বে মেসিরা 

প্রথমার্ধ শেষে ছিল সমতা। বিরতির পরই পিএসজিকে এগিয়ে দেন কিলিয়ান এমবাপে। গোল হজমের পর থেকেই ঘুরে দাঁড়ায় ম্যানচেস্টার সিটি। শেষ দিকে দুই গোল করে গ্রুপে শীর্ষস্থান ধরে রেখেছে গার্দিওলার শিষ্যরা। অন্যদিকে হেরেও নকআউট পর্ব নিশ্চিত করেছেন লিওনেল মেসিরা। 

বুধবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে ফিরতি লেগের ম্যাচে ২-১ গোলে জয় তুলে নিয়েছে পেপ গার্দিওলার দল। এই জয়ে গ্রুপসেরা হয়েই সিটি পা রাখল উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয়।

৫ ম্যাচ থেকে ১২ পয়েন্ট নিয়ে ম্যানসিটি আছে ‘এ’ গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে। ৮ পয়েন্ট নিয়ে মেসির দল পিএসজি এরপরই। সমান ৪ পয়েন্ট করে নিয়ে লাইপজিগ তৃতীয় ও ব্রুগ চার নম্বরে। ব্রুগের হার ঘরের মাঠে আরবি লাইপজিগের কাছে ৫-০ গোলে হারাতেই পর্বের পর্ব নিশ্চিত হয় মেসিদের।

ম্যানসিটিকে মাঠে নামতে হয়েছিল তাদের সেরা মিডফিল্ডার কেভিন ডি ব্রুইনকে ছাড়াই। কোভিড-১৯ পজিটিভ হওয়ার কারণে তিনি ছিলেন দলের বাইরে। তবুও ঘরের মাঠে তারা ছিল অপ্রতিরোধ্য। ম্যাচের শুরুতেই পিএসজিকে নিশ্চিত গোল থেকে বাঁচান ডিফেন্ডার প্রেসনেল কিম্বাপ্পে। রদ্রির হেড যখন জালে জড়িয়ে যাচ্ছিল, তখন লাইনে দাঁড়িয়ে তিনি বলটি ক্লিয়ার করেন।

খেলার আধাঘণ্টা যেতে না যেতে আবারও গোলের সুযোগ। এবার সুযোগটা পেয়েছিলেন ইলকায় গুন্দোগান। কিন্তু তার শটটি বারে লেগে ফিরে আসে।

ম্যানসিটি যখন একের পর এক গোলের জন্য আক্রমণ করে যাচ্ছিল, তখন দ্বিতীয়ার্ধের শুরুতেই গোল করে বসে পিএসজি। গোলদাতা কিলিয়ান এমবাপে। ৫০ মিনিটের ঘটনা। বক্সের সামনে দুর্দান্ত একটি ব্যাক পাস দেন মেসি। একেবারে আনমার্ক অবস্থায় ছিলেন এমবাপে। বল পেয়েই গোলরক্ষক এডারসনকে ফাঁকি দিয়ে ম্যানসিটির জালে জড়াতে মোটেও ভুল করলেন না তিনি।

তবে ম্যাচে ফিরতে খুব বেশি সময় নেয়নি পেপ গার্দিওলার দল। ৬৩ মিনিটেই গোল করে সিটিকে সমতায় ফেরান রাহিম স্টার্লিং। গ্যাব্রিয়েল জেসুসের পাস থেকে বল পেয়ে বাম পায়ের শটে পিএসজির জালে বল জড়িয়ে দেন স্টার্লিং।

৭৬ মিনিটে গোল করে সিটির জয় নিশ্চিত করেন জেসুস নিজেই। বার্নার্ডো সিলভার পাস থেকে বল পেয়ে ডান পায়ের শটে পিএসজির জালে বল জড়ান তিনি। তার খানিক আগেই গোল করার দারুণ এক সুযোগ ছিল নেইমারের। ১৮ গজ দুর থেকে তার নেয়া জোরালো শট চলে যায় গোল পোস্টের বাইরে।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out