মঙ্গলবার   ০৭ ডিসেম্বর ২০২১ || ২২ অগ্রাহায়ণ ১৪২৮ || ২৯ রবিউস সানি ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

ফের হোঁচট, শঙ্কায় বার্সার চ্যাম্পিয়ন্স লীগ ভবিষ্যৎ

স্পোর্টস ডেস্ক

১০:৫০, ২৪ নভেম্বর ২০২১

৯৮

ফের হোঁচট, শঙ্কায় বার্সার চ্যাম্পিয়ন্স লীগ ভবিষ্যৎ

জিতলেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত, এমন সমীকরণ ছিলো বার্সেলোনার সামনে। ঘরের মাঠে খেলা হওয়ায় আশাও ছিল বেশি। তবে চ্যাম্পিয়ন্স লীগের প্রথম চ্যালেঞ্জে জিততে পারলেন না জাভি। বেনফিকার বিপক্ষে ড্র করে উল্টো পরের রাউন্ডে যাওয়াই এখন শঙ্কায়। 

মঙ্গলবার রাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বের পঞ্চম ম্যাচে বেনফিকার সঙ্গে গোলশূন্য ড্র করেছে বার্সেলোনা। পুরো ম্যাচেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে তারা, করেছে অন্তত ১৪টি আক্রমণ, লক্ষ্য বরাবর ছিল তিনটি শট। কিন্তু একটিতেও মেলেনি গোল।

এই গ্রুপে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান নিশ্চিত করেছে জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন। ৭ পয়েন্ট নিয়ে টেবিলের ২ নম্বরে থাকলেও স্বস্তি নেই বার্সার। ৫ পয়েন্ট নিয়ে বেনফিকা আছে তিনে। গ্রুপ পর্বের শেষ ম্যাচে বার্সা লড়বে বায়ার্নের মাঠে। বেনফিকার লড়াই ১ পয়েন্ট নিয়ে তলানিতে থাকা দিনামো কিয়েভের সঙ্গে। এ ম্যাচ বার্সা যদি হারে বা ড্র করে, অন্যদিকে দিনামো কিয়েভকে যদি বেনফিকা হারায় তবে বার্সাকে ছিটকে দিয়ে শেষ ষোলোতে উঠার সুযোগ থাকবে বেনফিকার সামনে।

বেনফিকার বিপক্ষে ম্যাচের প্রথমার্ধে বেশ কিছু সুযোগ তৈরি করেন ডিপাই-গাভিরা। কিন্তু গোল মিসের মহড়ায় জালের নাগাল পায়নি। বেনফিকাও কম যায়নি। ম্যাচের ৩৪তম মিনিটে রোমান ইয়ারেমচুকের হেড বার্সা গোলরক্ষক আন্দ্রে টার স্টেগান দক্ষতার সঙ্গে ফেরান। প্রথমার্ধের শেষ দিকে বার্সার অস্ট্রিয়ান তারকা ইউসুফ দেমিরের বাঁকানো শট পোস্ট কাঁপিয়ে ফিরে আসে।

একইভাবে দ্বিতীয়ার্ধেও বল দখলের পাশাপাশি আক্রমণে চাপ ধরে রেখে খেলতে থাকে বার্সেলোনা। ৬০ মিনিটে সহজ সুযোগ হাতছাড়া করেন ডিপাই। ১০ মিনিট পর বদলি ফরোয়ার্ড উসমান দেম্বেলের ক্রসে ফ্রেংকি ডি ইয়ংয়ের হেড দারুণ নৈপুণ্যে ঠেকান বেনফিকার গোলরক্ষক। ৮৩তম মিনিটে আলবার ক্রসে লাফিয়ে দারুণ এক ভলিতে জালে বল পাঠান আরাহো। তবে অফসাইডের কারণে সে গোল বাতিল হয়। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় ম্যাচটি এবং পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে বার্সা-বেনফিকা।

Nagad
Nagad
Kabir Steel Re-Rolling Mills (KSRM)
DBBL mobile App
DBBL mobile App
BKash Cash Out