শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বার্সার জয়ের দিনে বায়ার্নের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক

১০:৪৪, ২১ অক্টোবর ২০২১

আপডেট: ১০:৪৬, ২১ অক্টোবর ২০২১

৩৪৫

বার্সার জয়ের দিনে বায়ার্নের গোল উৎসব

গতকালকের আগে চ্যাম্পিয়ন্স লীগে বার্সেলোনার সর্বশেষ গোল ছিল মেসির। যে মেসি পাড়ি প্যারিসে পাড়ি জমিয়েছে আহজ বহুদিন। এ তথ্যতেই বুঝা যায় কেমন দুর্দশা যাচ্ছে কাতালান ক্লাবটির। তবে সেসব পিছনে ফেলে কাল ডায়নামো কিয়েভের বিপক্ষে জয়ের দেখা পেয়েছে আনসু ফাতিরা। অন্যদিকে যথারীতি আবারও গোল উৎসব করেছে বায়ার্ন মিউনিখ। 

আগের দুই ম্যাচে বায়ার্ন ও বেনফিকার কাছে হারা বার্সেলোনা এদিন প্রতিপক্ষের ওপর আধিপত্য দেখিয়েছে। ৬২ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশে ১১টি শট নেয় তারা। যার তিনটি লক্ষ্যে রাখতে পারে কোম্যান শিষ্যরা। বিপরীতে কিয়েভের তিন শটের কোনোটিই লক্ষ্যে ছিল না।

ম্যাচের ৩৬ম মিনিটে একমাত্র গোলটি করেন ডিফেন্ডার পিকে। জর্ডি আলবার দারুণ ক্রসে কাছ থেকে ভলিতে বল জালে পাঠান পিকে। এই জয়ে তিন ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে গ্রুপে তিন নম্বরে আছে বার্সেলোনা।

এদিকে বেনফিকাকে ৪-০ গোলে হারায় বায়ার্ন মিউনিখ। আর এই চারটি গোল বাভারিয়ানরা করে মাত্র ১২ মিনিটের ব্যবধানে। ধ্বংসযজ্ঞের শুরুটা লেরয় সানের। আর বেনফিকার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন রবার্ট লেভানডস্কি।

বার্সেলোনাকে আগের ম্যাচে হারিয়ে দেওয়া বেনফিকা ঘরের মাঠ এস্তাদিও দা লুজে বায়ার্নকে প্রায় ৭০ মিনিটের মতো আটকে রেখেছিল। এরপরই চরম আক্রমণাত্মক ফুটবল খেলা বায়ার্ন ছোটায় গোলের বান। সানে ৭০ এবং ৮৪ মিনিটে দুটি গোল করেন।

মাঝে ৮০ মিনিটে আত্মঘাতী গোল করেন এভারটন সোয়ারেস। ৮২ মিনিটে স্কোরশিটে নাম তোলেন লেভানডস্কি। লিওনেল মেসি, জর্জিনহোদের সঙ্গে ব্যালন ডি'অর জয়ের দৌড়ে থাকা এই পোলিশ তারকার চলতি মৌসুমে এটা ছিল ১৬তম গোল।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank