শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

মেসির পিএসজি অভিষেকে এমবাপের জোড়া গোল

স্পোর্টস ডেস্ক

১০:৫৫, ৩০ আগস্ট ২০২১

৬৪০

মেসির পিএসজি অভিষেকে এমবাপের জোড়া গোল

নেইমারকে উঠিয়ে যখন মেসিকে নামানো হচ্ছিল তখন হতাশ হওয়ার কথা। কারণ মেসি-নেইমার-এমবাপে কে যে একসঙ্গে দেখা হচ্ছে না। এমবাপে রিয়াল মাদ্রিদে চলে গেলে হয়তো তা তার দেখাও যাবে না। তবে সে বিষয় মাথাতেই আনেননি মেসি ভক্তরা। ৬৬ মিনিটে মাঠে পা রাখতেই পুরো গ্যালারি গর্জে উঠেলো মেসি, মেসি বলে। 

মেসির অভিষেকের দিন জয় পেতে কোনো সমস্যাই হয়নি পিএসজির। জোড়া গোল করে জয়ের নায়ক তরুণ ফরাসি প্রতিভা কাইলিয়ান এমবাপে। তার দুই গোলেই ২-০ ব্যবধানে জিতেছে পিএসজি, টানা চার জয়ে উঠে গেছে পয়েন্ট টেবিলের শীর্ষে।

নিজেদের ঘরের মাঠে খেলা ম্যাচের শুরুতে অবশ্য কাঁপন ধরিয়েছিল রেইমসই। প্রথম দশ মিনিটে বেশ কয়েকটি সম্ভাবনাময় আক্রমণ করে তারা। কিন্তু কোনোটিতেই মেলেনি ফল। উল্টো ১৬ মিনিটের সময় প্রথম গোল হজম করে তারা। অ্যাঞ্জেল ডি মারিয়ার ক্রস থেকে হেড বল জালে জড়ান এমবাপে।

বিরতির আগে আর খুব একটা আক্রমণে উঠতে পারেনি পিএসজি। বিরতির পর নিজেদের জালে জড়িয়ে যেতে দেখল বল। তবে ভাগ্য ভালো, অফসাইডের খড়গে গোলটা পায়নি স্বাগতিক রেঁস।

না হওয়া সে গোলে যেটুকু আশা জেগেছিল স্বাগতিক শিবিরে, সেটাও উড়িয়ে দিতে সময় নেননি এমবাপে। ৬৩ মিনিটে প্রতি আক্রমণ থেকে আশরাফ হাকিমির ক্রসে পা ছুঁইয়ে ফরাসি তারকা করেন ব্যক্তিগত দ্বিতীয় গোলটি। ম্যাচের সব অনিশ্চয়তা শেষ হয়ে যায় সেখানেই, তবে আকর্ষণটা নয়। ফলাফল ছাপিয়ে এ রাতে ম্যাচের সব আকর্ষণ যে ছিল মেসিতে।

বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে শুরু হয় ম্যাচ। সবার আগ্রহ তখন সাইড বেঞ্চে বসে থাকা লিওনেল মেসির ওপর। সবাই যেন অপেক্ষা করছিলেন, কখন পচেত্তিনো ইশারা দেবেন মেসিকে মাঠে নামার। সেই মাহেন্দ্রক্ষণের জন্য অপেক্ষা করতে হয়েছে ম্যাচের ৬৬ মিনিট পর্যন্ত।

তখন দশ নম্বর জার্সি পরা নেইমার জুনিয়রকে তুলে নেয়ার সিদ্ধান্ত নিলেন পচেত্তিনো। তার বদলে নামাবেন কাকে? ত্রিশ নম্বর জার্সি পরা লিওনেল মেসিকে। এই জার্সি নম্বরেই বার্সেলোনার হয়ে অভিষেক হয়েছিল মেসির। সেই একই জার্সি নম্বরে এবার পিএসজির হয়ে প্রথম ম্যাচটি খেললেন এ ফুটবল জাদুকর।

তবে এর মিনিট ছয়েক আগে যখন তিনি বেঞ্চ থেকে সাইডলাইনে যাচ্ছিলেন ওয়ার্ম আপ করতে, তখন স্তাদ অগাস্ত দেলঁ দেখল অভূতপূর্ব এক দৃশ্য। সাধারণত কোনো দলের তারকা গা গরম করতে নামলে বিপুল হর্ষধ্বনির মাধ্যমে বরণ করে নেন দর্শকরা। 

প্রতিপক্ষের মাঠ হওয়ায় এদিন পিএসজির সমর্থকরা ছিলেন সংখ্যালঘু। তবু মেসিকে বরণ করে নিতে কণ্ঠের অভাব পড়ল না। প্রতিপক্ষ সমর্থকরাও বিপুল করতালি আর হর্ষধ্বনির মাধ্যমে বরণ করে নেন তাকে!

মাঠে এসে বলে প্রথম ছোঁয়াটা দিতেও সময় নিলেন না, খুব বেশি অপেক্ষা করতে হলো না প্রথম ফাউলের জন্যও। তবে গোলের অপেক্ষাটা শেষ হলো না। খুব বেশি তাড়া নেই, তাই বলেই হয়তো, বক্সে তেমন গেলেনই না। কে জানে হয়তো সেটা তুলে রেখেছেন ঘরের মাঠে অভিষেকের জন্য!

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank