শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ || ১৩ বৈশাখ ১৪৩১ || ১৬ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জাতীয় দলের কোচ হতে চান গার্দিওলা

স্পোর্টস ডেস্ক

১০:৪৬, ২৬ আগস্ট ২০২১

৪৮৫

জাতীয় দলের কোচ হতে চান গার্দিওলা

আধুনিক ফুটবলে সেরা কোচদের একজন পেপ গার্দিওলা। যে ক্লাবেই গেছেন সাফল্য এনে দিয়েছেন দলকে। এখন পর্যন্ত কোচিং করানো কোন দলই তাকে বিদায় দিতে চায়নি। কিন্তু নিজের মানসিক চাপ কমাতে এবং নতুন চ্যালেঞ্জ নিতে নতুন ক্লাবে গেছেন এই স্প্যানিশ কোচ। এবার ঘোষণা দিয়ে রাখলেন ম্যানচেস্টার সিটির ছাড়ার সম্ভাবনার। 

বায়ার্ন মিউনিখ ছেড়ে ২০১৬ সালে ম্যানচেস্টার সিটিতে যোগ দেন পেপ গার্দিওলা। এই পাঁচ মৌসুমে তিন লিগসহ মোট ১০টি শিরোপা জিতিয়েছেন এবং একবার নিয়ে গেছেন চ্যাম্পিয়ন্স লীগ জয়ের দ্বারপ্রান্তে। তারপরও ২০২৩ সালের পর সিটিতে থাকতে চাননা গার্দিওলা। 

সম্প্রতি নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে মুখ খুলেছেন বার্সেলোনাকে মৌসুমের সম্ভাব্য ছয় শিরোপা জিতিয়ে আলোচনায় আসা এই কোচ। এক ভার্চুয়াল ইভেন্টে এক্সপি ইনভেস্টিমন্টোসের সঙ্গে আলাপকালে এসব কথা জানান তিনি। 

গার্দিওলা বলেন, যদি সম্ভব হয় আমার পরবর্তী পদক্ষেপ হবে কোন জাতীয় দলকে কোচিং করানো। ম্যানচেস্টার সিটিতে সাত বছর কাজ করার পর মনে হয় না আর এখানে থাকবো। আমি একটা বিরতি নিব। 

তিনি আরও বলেন, অনেক বছর পর আমি আবার বিশ্রামে যাব। আমি তখন বিচার করে দেখব আমরা কতটুকু কি করেছি, কীভাবে করেছি। অন্য কোচদের থেকে কি শিখেছি সেটাও ভেবে দেখব। তারপর যদি কোন জাতীয় দল থেকে বলা হয় কোপা আমেরিকা, ইউরো কিংবা বিশ্বকাপের জন্য কাজ করতে তাহলে সেটা ভেবে দেখব। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank