শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ || ১২ বৈশাখ ১৪৩১ || ১৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জয় দিয়ে ইউরো শুরু ইতালির

স্পোর্টস ডেস্ক

১১:১৬, ১২ জুন ২০২১

৪৭৯

জয় দিয়ে ইউরো শুরু ইতালির

২০১৮ বিশ্বকাপ খেলতে না পারা ইতালি এখন অনেক শক্তিশালী। বর্তমান ইউরোর অন্যতম দাবিদারও মানা হচ্ছে দলটিকে। প্রতিযোগিতার উদ্বোধনী ম্যাচে তুরস্ককে হারিয়ে সেটাই জানান দিল রবার্তো মানচিনির শিষ্যরা। 

শনিবার (১২ জুন) রোমে তুরস্ককে ৩-০ গোলে হারিয়ে ইউরোর যাত্রা শুরু করে আজ্জুরিরা। প্রথমার্ধ পর্যন্ত গোলশূন্য থাকলেও পরবর্তীতে সেরাটা দেখিয়েছে স্বাগতিকরা। ডেমিরালের আত্মঘাতি গোলের পর ইতালির বাকি দুই গোল করেন ইমোবিল ও ইনসিগনে।

অন্যদিকে একরম অলস সময় কেটেছে ইতালি গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুম্মার। কারণ গোলমুখে কোন শটই নিতে পারেনি তুরস্ক। আর ইতালি শট নিয়েছে ২৪টি যার ৮টিই ছিল লক্ষ্যে। ৬৩.৪ শতাংশ বল পজিশন নিয়েও এগিয়ে ছিল স্বাগতিকরা। 

খেলার শুরুতেই এগিয়ে যেতে পারতো ইতালি তবে খুব কাছ থেকেও বল জালে জড়াতে পারেননি লোরেনজো ইনসিগনে। তারপর কর্নার থেকে হেড করেন কিয়েল্লিনি কিন্তু উগুরকার কাকির সে যাত্রায় রক্ষা করেন সফরকারীদের। 

তবে দ্বিতীয়ার্থে আর গোলমুখ অক্ষত রাখতে পারেনি তুরস্ক। ৫৩ মিনিটে ডমেনিকো বেরাদির দল ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতি গোল করে বসেন মেরিহ দেমিরাল। সে সাথে গড়েন লজ্জার রেকর্ড। কারণ এর আগে কোন ইউরোর শুরুর গোল আত্মঘাতি হয়নি। 

৬৬ মিনিটে ব্যবধান দ্বিগুন করে ইতালি। কাকির আবারও বল বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করলেও এবার কাছ থেকে গোল আদায় করেন ইমোবিল। আর ৭৯ মিনিটে রক্ষণ ফাঁকা পেয়ে দারুণ এক গোল আদায় করেন ইনসিগনে।  

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank