বৃহস্পতিবার   ১৭ জুন ২০২১ || ৪ আষাঢ় ১৪২৮ || ০৫ জ্বিলকদ ১৪৪২

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

স্পেনের ‘ছোট’ দলের বড় জয়ের পর নতুন শঙ্কা

স্পোর্টস ডেস্ক

১১:৫০, ৯ জুন ২০২১

আপডেট: ১১:৫১, ৯ জুন ২০২১

৭২

স্পেনের ‘ছোট’ দলের বড় জয়ের পর নতুন শঙ্কা

অধিনায়ক সার্জিও বুসকেটস করোনাক্রান্ত থাকায় পুরো স্পেন দলকেই পাঠানো হয় আইসোলেশনে। ফলে লিথুনিয়ার বিপক্ষে অনূর্ধ্ব-২১ পার হওয়া ফুটবলার নিয়ে মাঠে নামে লা রোজারা। এই ‘ছোট’রাই লিথুনিয়াকে বড় ব্যবধানে হারিয়েছে। তবে এমন পারফরম্যান্সের পরেই শুনতে হয়েছে আরেক দুঃসংবাদ। 

বুধবার (৯ জুন) দশজন অভিষিক্ত ফুটবলার নিয়ে মাঠে নামে স্পেন। একাদশে থাকা একমাত্র খেলোয়াড় হিসেবে স্পেনের হয়ে খেলেছিলেন এইবারের ব্রায়ান গিল। তারপরও লিথুনিয়াকে ৪-০ ব্যবধানে হারিয়েছে দলটি। 

খেলা শুরু তৃতীয় মিনিটেই কর্নার থেকে বর পান হুগো গুইলামোন। দারুণ এক শটে বর জালে জড়ান ভ্যালেন্সিয়ার এই ডিফেন্ডার। লা রোজাদের হয়ে পরের গোলটি করেন ব্রাহিম ডায়াজ। গঞ্জালো ভিলার ডিফেন্স চেরা পাস থেকে গোলরক্ষককে পরাস্ত করে এসি মিলান মিডফিল্ডার। 

প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে যাওয়ার পর ৫৩ মিনিটে ফ্রি কিক থেকে গোল করেন জোয়ান মিরান্ডা আর ৭২ মিনিটে লিথুনিয়ার জালে শেষ পেরেক ঠুকেন জাবি পুয়াদা। 

ইউরোর শেষ প্রস্তুতি ম্যাচে বড় জয় পেলেও স্বস্তিতে নেই স্পেন। কারণ বুসকেটের পর করোনা পজিটিভ হয়েছে লিডস ইউনাইটেড ডিফেন্ডার দিয়েগো লরেন্তে। পজিটিভ খবর আসার পরই তাকে প্রটোকল দিয়ে সরিয়ে নেয়া হয়। আর বাকি ফুটবলাররা ব্যক্তিগতভাবে অনুশীলন করছেন। 

দলীয় অনুশীলন না হওয়া ইউরোতে ভুগতে হতে পারে স্পেনকে। ১৪ জুন গ্রুপ ই এর ম্যাচে সেভিয়াতে সুইডেনের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে লা রোজাদের ইউরো লড়াই। 

  
 

Dutch-Bangla Bank
TELETALK