শুক্রবার   ১৭ সেপ্টেম্বর ২০২১ || ২ আশ্বিন ১৪২৮ || ০৭ সফর ১৪৪৩

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

জাতীয় দল থেকে জেমিকে অব্যাহতি, নতুন কোচ অস্কার ব্রুজন

স্পোর্টস ডেস্ক

১৮:৪৭, ১৭ সেপ্টেম্বর ২০২১

৪১

জাতীয় দল থেকে জেমিকে অব্যাহতি, নতুন কোচ অস্কার ব্রুজন

জাতীয় ফুটবল দলের ইংলিশ কোচ জেমি ডে’কে সাময়িক অব্যাহতি দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। শুক্রবার (১ সেপ্টেম্বর) বাফুফের ন্যাশনাল টিমস কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সভায় একই সঙ্গে নতুন অন্তবর্তীকালীন কোচ হিসেবে অস্কার ব্রুজনকে নিয়োগ দেয়া হয়েছে।

অস্কার ব্রুজন ঘরোয়া ক্লাব বসুন্ধরা কিংসের কোচ। আপাতত দুই মাস দায়িত্ব পালন করবেন তিনি। আসন্ন সাফ, যুব এশিয়ান কাপ বাছাই ও শ্রীলঙ্কায় চারজাতি টুর্নামেন্টে বাংলাদেশ দলের কোচ থাকবেন অস্কার ব্রুজন।

জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ বলেছেন, ‘নেপালে ত্রিদেশীয় সিরিজ এবং কিরগিজস্তানে তিন ম্যাচের পারফরম্যান্সে জেমি ডে’র উপর সন্তুষ্ট নয় বাফুফে। সামগ্রিক বিচার বিশ্লেষণ করে জেমি ডে’কে আগামী তিন মাস জাতীয় দলের দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে অস্কার ব্রুজনকে ২ মাসের জন্য অর্ন্তবর্তীকালীন কোচের দায়িত্ব দেওয়া হচ্ছে।

অর্থাৎ জেমি ডে’র বিদায় নিশ্চিত হয়ে গেছে সেটি এখনই বলা যাচ্ছে না। সম্ভবত অস্কার ব্রুজনের পারফরম্যান্স দেখেই পরবর্তী সিদ্ধান্ত নেবে বাফুফে।

১ থেকে ১৬ অক্টোবর মালদ্বীপে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপ। এই টুর্নামেন্ট দিয়েই বাংলাদেশ দলের কোচ হিসেবে যাত্রা শুরু হবে অস্কার ব্রুজনের। আসল পরীক্ষাটা তার সেখানেই।

এরপর ৮-১৭ নভেম্বর শ্রীলঙ্কায় চারজাতি টুর্নামেন্টে খেলবে মালদ্বীপ, সিসেলস আইল্যান্ড, শ্রীলঙ্কা ও বাংলাদেশ। 

DBBL Agent Banking Cash In Cash Out