শনিবার   ১৫ জুন ২০২৪ || ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বৃষ্টিতে ভেসে গেল পাকিস্তানের বিশ্বকাপ স্বপ্ন, সুপার এইটে যুক্তরাষ্ট্র

স্পোর্টস ডেস্ক

০০:০৯, ১৫ জুন ২০২৪

৯৭

বৃষ্টিতে ভেসে গেল পাকিস্তানের বিশ্বকাপ স্বপ্ন, সুপার এইটে যুক্তরাষ্ট্র

বৃষ্টিতে পরিত্যক্ত হলো যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচ। যার ফলে এই ম্যাচ থেকে পাওয়া এক পয়েন্টসহ মোট পাঁচ পয়েন্ট নিয়ে প্রথমবারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে উঠেছে যুক্তরাষ্ট্র। এদিকে এই ম্যাচ বৃষ্টিতে ভেসে যাওয়ায় আইরিশদের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচ খেলতে নামার আগেই বিশ্বকাপ থেকে বিদায় নিল পাকিস্তান।

গত কয়েকদিন ধরে ফ্লোরিডায় বৈরি আবহাওয়া বিরাজ করছে। আজ যুক্তরাষ্ট্র-আয়ারল্যান্ড ম্যাচের দিনেও সেখানে ৯১ শতাংশ বৃষ্টির সম্ভাবনা ছিল। স্থানীয় সময় সকালে ফ্লোরিডায় প্রচণ্ড বৃষ্টি হয়। বৃষ্টি বন্ধ হওয়ার পরও মাঠ ভেজা থাকায় আম্পায়াররা বেশ কয়েক ঘণ্টা অপেক্ষা এবং কয়েক দফা মাঠ পরিদর্শন করেও খেলা শুরুর অনুমতি দিতে পারেননি।

এর মধ্যে স্থানীয় সময় দুপুর ১টা ২০ মিনিটের দিকে আবার বৃষ্টি শুরু হলে আম্পায়াররা ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করেন।

এদিকে বিশ্বকাপে টিকে থাকতে আজ যুক্তরাষ্ট্রের হার খুব করেই প্রয়োজন ছিল পাকিস্তানের। যুক্তরাষ্ট্র জিতলে বা ম্যাচ পণ্ড হলেই বিদায় নিতে হবে তাদের-এমন ছিল সমীকরণ। শেষ পর্যন্ত বৃষ্টিতে ম্যাচ পণ্ড হওয়ায় এক পয়েন্ট পেয়েছে যুক্তরাষ্ট্র। আগের তিন ম্যাচের দুটি জিতে চার পয়েন্ট পাওয়া যুক্তরাষ্ট্রের পয়েন্ট এখন পাঁচ। অন্যদিকে আগের তিন ম্যাচের দুটিতে হারা পাকিস্তান শেষ ম্যাচে আইরিশদের হারালেও তাদের পয়েন্ট হবে চার।

সে সুবাদে ভারতের পর গ্রুপ এ-র দ্বিতীয় দল হিসেবে বিশ্বকাপের সুপার এইটে জায়গা করে নিয়েছে যুক্তরাষ্ট্র। প্রথমবার বিশ্বকাপ খেলতে এসে প্রথম ম্যাচেই পাকিস্তানকে হারিয়ে চমক দিয়েছিল তারা। এবার সে পাকিস্তানকে বিদায় করে দিয়ে সুপার এইটে উঠে ইতিহাস গড়েছে বিশ্বকাপের সহ-স্বাগতিক যুক্তরাষ্ট্র।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank