মঙ্গলবার   ০৪ অক্টোবর ২০২২ || ১৯ আশ্বিন ১৪২৯ || ০৬ রবিউল আউয়াল ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন বুমরাহ

স্পোর্টস ডেস্ক

০১:৪৮, ৪ অক্টোবর ২০২২

৫৯

বিশ্বকাপ থেকে ছিটকেই গেলেন বুমরাহ

পিঠের ইনজুরিতে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলেন জাসপ্রিত বুমরাহ। তবে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের (বিসিসিআই) সভাপতির এক বক্তব্যে আশা আলো দেখতে শুরু করেছিলেন ভারতের কোটি কোটি ক্রিকেট ভক্তরা। কিন্তু শেষ পর্যন্ত হতাশায়ই পর্যবসিত হলো তাদের আশা। সোমবার (০৩ অক্টোবর) আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে বুমরাহ খেলতে পারছেন না ১২ দিন পর শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে। বিসিসিআই’র পক্ষ থেকে এক বার্তায় বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিশেষজ্ঞদের সঙ্গে বিস্তারিত আলোচনা ও পরামর্শ শেষেই এই সিদ্ধান্ত নেয় ভারতের ক্রিকেট বোর্ড।

বুমরাহ’র আগে এশিয়া কাপে ইনজুরিতে পড়ে ছিটকে যান রবীন্দ্র জাদেজা। তাদের মতো দুই-দুইজন গুরুত্বপূর্ণ খেলোয়াড়কে না পাওয়া ভারতের জন্য বিরাট ধাক্কা।

ইনজুরি কাটিয়ে বুমরাহ ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষের সিরিজে দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ খেলেছিলেন। প্রস্তুতি নিচ্ছিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষের সিরিজে খেলারও। কিন্তু অনুশীলনে চোট পেয়ে তিনি আবার ফিরে যান বেঙ্গালুরুর পুনর্বাসন কেন্দ্রে।

এরপর সৌরভ গাঙ্গুলি বলেছিলেন, ‘আমরা বুমরাহকে পর্যবেক্ষণে রেখেছি। জানি না ও অস্ট্রেলিয়া যেতে পারবে কি না। তবে হাতে এখনও কিছুটা সময় আছে। ৩-৪ দিনের মধ্যে বিষয়টি স্পষ্ট হয়ে যাবে। আশা করছি সব ঠিক হয়ে যাবে। এখনও টি-টোয়েন্টি বিশ্বকাপের বাইরে নয় বুমরাহ।’

কিন্তু সেটি আর হয়নি। এই পেসারের ভবিষ্যতের কথা বিবেচনা করে তাকে আর রাখা হয়নি বিশ্বকাপের স্কোয়াডে।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষের সিরিজ শেষে ৬ অক্টোবর অস্ট্রেলিয়ার উদ্দেশ্যে যাত্রা করবে ভারতের বিশ্বকাপ দল। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত রয়েছে গ্রুপ-২ এ। যেখানে তাদের প্রতিপক্ষ পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও প্রথম রাউন্ড থেকে উঠে আসতে যাওয়া দুটি দল।

২৩ অক্টোবর বিশ্বকাপের প্রথম ম্যাচে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের মুখোমুখি হবে তারা। এরপর ২৭ অক্টোবর সিডনিতে বাছাইপর্ব থেকে আসা একটি দলের মুখোমুখি হবে। ৩০ অক্টোবর পার্থে খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ২ অক্টোবর অ্যাডিলেডে ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ। আর ৬ নভেম্বর মেলবোর্নে গ্রুপপর্বের শেষ ম্যাচে খেলবে বাছাইপর্ব থেকে উঠে আসা অপর দলের বিপক্ষে।

ভারতের বিশ্বকাপ স্কোয়াড:

রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুদা, ঋষভ পন্ত (উইকেটরক্ষক), দিনেশ কার্তিক (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীচন্দ্রন অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, হার্শাল প্যাটেল, অর্শ্বদীপ সিং।

রিজার্ভ খেলোয়াড়:

মোহাম্মদ শামি, শ্রেয়াস আয়ার, রবি বিষ্ণোই ও দীপক চাহার।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash Payment