শনিবার   ১৫ জুন ২০২৪ || ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১ || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

আফগানদের বিপক্ষে বড় জয়ে এশিয়া কাপে টিকে থাকলো বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক

২৩:৪০, ৩ সেপ্টেম্বর ২০২৩

৫৩৯

আফগানদের বিপক্ষে বড় জয়ে এশিয়া কাপে টিকে থাকলো বাংলাদেশ

প্রথম ম্যাচে হারের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে পড়ার শঙ্কা জাগে। পরের ম্যাচে হারলেই বিদায়! সেই আশংকা মাথায় নিয়ে আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। বাঁচা-মরার ম্যাচে দুর্দান্ত জয় পেয়েছে টাইগাররা। এই জয়ে টুর্নামেন্টে টিকে থাকলো লাল-সবুজের প্রতিনিধিরা। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন অধিনায়ক সাকিব আল হাসান। ব্যাট করতে নেমে নাজমুল হোসেন শান্ত ও মেহেদি হাসান মিরাজের জোড়া সেঞ্চুরিতে ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩৩৪ রান সংগ্রহ করে বাংলাদেশ। জবাবে মাত্র ২৪৫ রানে অলআউট হয় আফগানরা। 

৩৩৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় আফগানিস্তান। ইনিংসের দ্বিতীয় ওভারে বোলিংয়ে এসে বাংলাদেশকে সাফল্য এনে দেন পেসার শরিফুল ইসলাম। ৭ বলে ১ রান করা রহমতুল্লাহ গুরবাজকে আউট করেন তিনি।

গুরবাজের বিদায়ের পর ক্রিজে আসেন রহমত। ইব্রাহিমকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেন তিনি। ধীরে ধীরে রানের গতি বাড়ান এই দুই ব্যাটার। তবে দলীয় ৭৯ রানে রহমতকে আউট করেন তাসকিন। ৫৭ বলে ৩৩ রান করে ফিরে যান তিনি। 

এরপর ক্রিজে এসে ইব্রাহিমকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন হাশমতুল্লাহ শাহিদি। ৫২ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ১৩১ রানে ৭৪ বলে ৭৫ রান করে আউট হন ইব্রাহিম। 

এরপর নাজিবুল্লাহ জাদরানকে সঙ্গে নিয়ে ৬২ রানের জুটি গড়ে দলকে জয়ের পথে রাখে শাহিদি। তবে দলীয় ১৯৩ রানে ৬০ বলে ৫১ রান করে সাজঘরে ফিরে যান শাহিদি।

এরপর আর কোনো ব্যাটার দাঁড়াতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২৪৫ রানে অলআউট হয় আফগানিস্তান। বাংলাদেশের পক্ষে তাসকিন ৪টি ও শরিফুল নেন ৩টি উইকেট।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank