শুক্রবার   ০৩ ফেব্রুয়ারি ২০২৩ || ২১ মাঘ ১৪২৯ || ১০ রজব ১৪৪৪

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

‘কর না দিয়ে অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না নোরা ফাতেহি’

এন্টারটেইনমেন্ট ডেস্ক

০০:০৩, ১৫ নভেম্বর ২০২২

৭৯২

‘কর না দিয়ে অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না নোরা ফাতেহি’

কর না দিয়ে ‘গ্লোবাল এচিভার অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি। এই অভিনেত্রী ছাড়াও অন্য বিদেশি শিল্পীদেরও কর দিতে হবে। রোববার (১৩ নভেম্বর) জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

এতে বলা হয়, বিদেশি অভিনেতা-অভিনেত্রীদের বাংলাদেশের চলচ্চিত্র ও অন্যান্য ক্ষেত্রে অভিনয়ের জন্য তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় থেকে বাংলাদেশে আসার অনুমতি বা ওয়ার্ক পারমিট দেওয়া হয়।

গত ৭ নভেম্বর সংবাদ মাধ্যমে জাতীয় রাজস্ব বোর্ড জানতে পারে যে, উইমেন লিডারশিপ করপোরেশনের ব্যবস্থাপনায় ১৮ নভেম্বর ঢাকার একটি সম্মেলন কেন্দ্রে ‘গ্লোবাল এচিভার অ্যাওয়ার্ড-২০২২ উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক একটি ডকুমেন্টারির শুটিং হবে। এতে অংশগ্রহণের জন্য নোরা ফাতেহিকে বাংলাদেশে আসার অনুমতি দিয়েছে মন্ত্রণালয়।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, বিদেশি শিল্পীদের বাংলাদেশের যে কোনো ধরনের অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য চুক্তিপত্রে উল্লিখিত পারিশ্রমিক ছাড়াও অন্যান্য সব খরচ তথা, বিমান বা অন্যান্য পরিবহনের যাতায়াত খরচ, তাদের থাকার খরচ ইত্যাদি সব প্রকার খরচের ওপর পরিশোধিত এবং পরিশোধযোগ্য মোট অর্থের ওপর আয়কর অধ্যাদেশ, ১৯৮৪ এর ৫৬ ধারার বিধান মোতাবেক ৩০ শতাংশ হারে উৎসে আয়কর পরিশোধ করার বাধ্যবাধকতা রয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, এমতাবস্থায় রাজস্ব আহরণের স্বার্থে নোরা ফাতেহি ও অন্যান্য বিদেশি শিল্পীদের শুটিংয়ে অংশগ্রহণের জন্য উৎসে আয়কর প্রদানের বিষয়টি নিশ্চিত হওয়ার অনুরোধ করা হলো।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
BKash CA