শুক্রবার   ০৩ মে ২০২৪ || ২০ বৈশাখ ১৪৩১ || ২২ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

নেতানিয়াহুকে নিয়ন্ত্রণ করা দরকার: ইরান

ইন্টারন্যাশনাল ডেস্ক

১৭:১০, ২০ এপ্রিল ২০২৪

৮৯

নেতানিয়াহুকে নিয়ন্ত্রণ করা দরকার: ইরান

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমিরআবদুল্লাহিয়ান ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর ব্যাপারে হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ইসরাইলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু নিয়ন্ত্রণের বাইরে চলে গেছেন, তাকে নিয়ন্ত্রণ করা দরকার। খবর ইরনা নিউজের

শুক্রবার নিউইয়র্কে মধ্যপ্রাচ্য শান্তি প্রক্রিয়ার (ইউএনএসসিও) বিশেষ সমন্বয়কারী টর ওয়েনেসল্যান্ডের সঙ্গে এই অঞ্চলের উন্নয়ন নিয়ে আলোচনা করার সময় এ মন্তব্য করেন তিনি। 

ইসরাইলে ইরানের হামলা সম্পূর্ণ বৈধ দাবি করে তিনি বলেন, ইরান ইসরাইলি সরকারের উপর একটি বড় প্রতিশোধমূলক হামলা পরিচালনা করতে সক্ষম হয়েছে। 

তিনি বলেন, আঞ্চলিক স্থিতিশীলতা ও নিরাপত্তা পুনঃপ্রতিষ্ঠার মূল শর্ত হলো গাজা উপত্যকা ও পশ্চিম তীরে ইসরাইলি অপরাধ বন্ধ এবং ওই অঞ্চলে টেকসই যুদ্ধবিরতি।

এদিকে ইরানের স্বার্থের বিরুদ্ধে ইসরাইল এবার কোনো পদক্ষেপ নিলে তেহরান তাৎক্ষণিকভাবে সর্বোচ্চ শক্তি দিয়ে পরবর্তী হামলা চালাবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানি পররাষ্ট্রমন্ত্রী হোসাইন আমির আব্দুল্লাহিয়ান। 

শুক্রবার মার্কিন সংবাদমাধ্যম এনবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি এ হুঁশিয়ারি দেন।

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইসরাইল যদি আরেকটি দুঃসাহসিক কাজ করতে চায় এবং ইরানের স্বার্থের বিরুদ্ধে কাজ করতে চায়, তা হলে আমাদের পরবর্তী প্রতিক্রিয়া তাৎক্ষণিক এবং সর্বোচ্চ পর্যায়ে হবে।
 
প্রসঙ্গত, গত ১ এপ্রিল সিরিয়ার দামেস্কে ইরানি কনস্যুলেটে হামলা চালায় ইসরাইল। হামলায় ইরানের কয়েকজন শীর্ষ সেনা কর্মকর্তা নিহত হন। ওই হামলার জবাবে ১৩ এপ্রিল শনিবার রাতে ইসরাইলকে লক্ষ্য করে ৩০০ ড্রোন ও ক্ষেপণাস্ত্র ছোড়ে ইরানের রেভল্যুশনারি গার্ড কোর (আইআরজিসি)। এ হামলার প্রতিশোধ নিতে ইরানে পাল্টা হামলার কথা বলেছিল ইসরাইল।

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত