সোমবার   ০৬ মে ২০২৪ || ২৩ বৈশাখ ১৪৩১ || ২৫ শাওয়াল ১৪৪৫

অপরাজেয় বাংলা :: Aparajeo Bangla

সিএনএন থেকে সাময়িক বরখাস্ত ক্রিস কুমো

পৃথিবীজুড়ে ডেস্ক

০৯:৪৬, ১ ডিসেম্বর ২০২১

৪৯২

সিএনএন থেকে সাময়িক বরখাস্ত ক্রিস কুমো

নিউইয়র্কের সাবেক গভর্নর অ্যান্ড্রু কুমো কম বিতর্কের জন্ম দেন নি। তবে এবার আর তিনি নন। বিতর্ক উঠেছে অ্যান্ড্রুর ভাই ক্রিস কুমো কে নিয়ে। ক্রিস সিএনএন এর তারকা অ্যাংকর। মঙ্গলবার তার সম্পর্কে ভাই অ্যান্ড্রু কুমোকে সহায়তা করার অভিযোগ সংক্রান্ত নতুন আরও তথ্য সামনে আসে। আর সাথে সাথেই সিএনএন তাকে সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত জানায়।

এর আগে অ্যান্ড্রু কুমো যৌন হয়রানি, উত্তেজক টেক্সটিং ইত্যাদির অভিযোগে গভর্নরের পদ ছাড়তে বাধ্য হন। 

ভাই অ্যান্ড্রু সিনিয়র রাজনৈতিক সহকারী হিসেবে এর আগে ক্রিস কুমো ক্ষমা চেয়েছিলেন- কারণ তার সে কাজটি একজন সংবাদকর্মী ও একজন আইনপ্রণেতার মধ্যে সাধারন  দূরত্বের যে সনাতনী ধারা তার ব্যত্যয় ছিলো। কিন্তু গত সোমবার হাজার হাজার পৃষ্ঠার নতুন এক নথি প্রকাশ করছেন নিউইয়র্কের অ্যাটর্নি জেনারেল লেটিটা জেমস, যাতে স্পষ্ট হয়েছে এই সংবাদকর্মী তার ভাইয়ের রাজনৈতিক বিষয়ে আগে জানা তথ্যের চেয়েও অনেক বেশি গভীর ভাবে সম্পৃক্ত ছিলেন। 

সিএনএন বলছে, নতুন প্রাপ্ত নথিগুলো গুরুতর প্রশ্ন তুলছে।

এর আগে ক্রিস কুমো সিএনএন'র কাছে স্বীকার করেছিলেন তিনি তার ভাইয়ের রাজনৈতিক সহযোগীদের কিছুটা পরামর্শ দিয়ে থাকেন, যা একটি সংবাদ মাধ্যমের কর্মী হিসেবে তার অনুচিত ছিলো এবং সিএনএন সে জন্য তার দর্শক শ্রোতার কাছে ক্ষমাও চায়। কিন্তু এখন যে নথি বের হয়েছে তাতে স্পষ্ট হয়েছে, ক্রিস কুমোর কাছে তার কাজের জায়গাটি দ্বিতীয় অগ্রাধিকারে ছিলো, প্রথম অগ্রাধিকারে ছিলো তার পরিবার। অর্থাৎ ভাইয়ের রাজনীতির সঙ্গে ক্রিস অনেক বেশি করেই সম্পৃক্ত ছিলেন, যা সিএনএন'র জানা ছিলো না। 

আর সে কারণেই আমরা ক্রিসকে সাময়িক বরখাস্ত করেছি, সার্বিক মূল্যায়নের পর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে, বলেছে সিএনএন। 

Kabir Steel Re-Rolling Mills (KSRM)
Rocket New Cash Out
Rocket New Cash Out
bKash
Community Bank
পৃথিবীজুড়ে বিভাগের সর্বাধিক পঠিত